Thursday, February 29, 2024
বাড়িখেলাদি মারিয়ার স্বপ্নপূরণে কনমেবল প্রধানের সাড়া

দি মারিয়ার স্বপ্নপূরণে কনমেবল প্রধানের সাড়া

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২ ফেব্রুয়ারি: লিওনেল মেসিকে প্রশ্নটা প্রায়ই শুনতে হয়—ক্যারিয়ারের শেষ কি নিজের সাবেক ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজে করতে চান? মেসিও হেসে উত্তর দেন, এমনটা হলে মন্দ হয় না! শৈশবে ফিরে যেতে কে না চায়! মেসির আর্জেন্টিনা দলের সতীর্থ আনহেল দি মারিয়াও সম্প্রতি নিজের স্বপ্নের কথা বলতে গিয়ে শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে ফেরার কথা বলেছেন। শুধু তা-ই নয়, ক্লাবটির হয়ে দক্ষিণ আমেরিকান ক্লাব ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা লিবের্তাদোরেসে খেলার স্বপ্নও দেখেন আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী দলের সদস্য।দি মারিয়ার স্বপ্নের কথা শুনে সাড়া দিয়েছেন দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিঙ্গেজ। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ডমিঙ্গেজ লিখেছেন, ‘আনহেল দি মারিয়া, কনমেবল লিবের্তাদোরেস আবার তোমার এখানে খেলার স্বপ্নপূরণের জন্য অপেক্ষা করছে।’ দি মারিয়াকে লিবের্তাদোরেসে পেতে যেন তর সইছে না তাঁর, ‘এটা কি কনমেবল কোপা আমেরিকার পরই?’

জাতীয় দল পর্যায়ে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকা, যার সামনের আসর জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে।দি মারিয়া এ মুহূর্তে পর্তুগালের ক্লাব বেনফিকায় খেলছেন। ২০২২-২৩ মৌসুমটা জুভেন্টাসে কাটানোর পর রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক উইঙ্গারকে নিয়ে আলোচনা ছিল—সৌদি আরবের ফুটবলে যেতে পারেন। কিন্তু সব গুঞ্জনে পানি ঢেলে দিয়ে গত বছর বেনফিকায় নাম লেখান কাতার বিশ্বকাপের ফাইনালে গোল করা দি মারিয়া। বেনফিকার সঙ্গে তাঁর চুক্তিটি এক বছরের। সেটা এ বছরের জুনে শেষ হওয়ার কথা। এই হিসাব করেই হয়তো ডমিঙ্গেজ তাঁকে রোজারিও সেন্ট্রাল তথা লিবের্তাদোরেস কাপে ফেরার আহ্বান জানিয়েছেন।

মাত্র ৩ বছর বয়সে ১৯৯১ সালে দি মারিয়া রোজারিওর ছোট একটি ক্লাব তোরিতোতে ফুটবল খেলা শুরু করেন। পরের বছরই তিনি যোগ দেন রোজারিও সেন্ট্রালের একাডেমিতে। ২০০৫ সাল পর্যন্ত রোজারিওর যুবদলে খেলার পর সিনিয়র দলে সুযোগ পান দি মারিয়া। রোজারিওর সিনিয়র দলে ২ মৌসুম খেলার পর তাঁকে কিনে নেয় বেনফিকা। এরপর রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি আর জুভেন্টাস ঘুরে এখন আবার বেনফিকায় খেলছেন।সম্প্রতি আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে দি মারিয়া ক্যারিয়ারের সায়াহ্নে আবার রোজারিওতে ফেরার স্বপ্ন দেখার কথা বলেছেন। ৩৬ বছর বয়সী দি মারিয়া বলেছেন, ‘সত্য হচ্ছে এই যে আমি সেন্ট্রালের হয়ে আবার লিবের্তাদোরেস কাপে খেলতে চাই।’ ক্যারিয়ারের শুরুতে রোজারিওর হয়ে ২ মৌসুমে কিছুই জিততে পারেননি দি মারিয়া। সত্যিই যদি আবার তিনি ক্লাবটিতে ফেরেন এবং রোজারিওর হয়ে লিবের্তাদোরেস কাপে খেলেন, শিরোপা জেতার সর্বোচ্চ চেষ্টাই হয়তো করবেন। পারবেন কি না, সময়ই বলে দেবে!

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য