Sunday, September 8, 2024
বাড়িখেলাছোটবেলার বন্ধুর সব অভিযোগ ভিত্তিহীন ! মানহানি মামলায় দিল্লি হাই কোর্টে...

ছোটবেলার বন্ধুর সব অভিযোগ ভিত্তিহীন ! মানহানি মামলায় দিল্লি হাই কোর্টে আবেদন ধোনির

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ জানুয়ারি : আর্থিক তছরুপের মামলায় চলে এল বড় আপডেট। ছোটবেলার বন্ধু ও একদা বিজনেস পার্টনার মিহির দিবাকরের সব অভিযোগ উড়িয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি । মিহির দিবাকর ও সৌম্যা দাসের বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের মামলা দায়ের করেছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। এরই পরিপ্রেক্ষিতে ধোনির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন মিহির দিবাকর ও সৌম্যা দাস। যদিও তাঁদের সেই অভিযোগ ভিত্তিহীন দাবি করলেন ধোনির আইনজীবী। তবে দিল্লি আদালত এই বিষয়ে কোনও অন্তর্বর্তিকালীন রায় দিতে রাজি নয়। এমনকি সংবাদমাধ্যম এবং সোশাল মিডিয়াতে প্রকাশিত তথ্যের বিরুদ্ধেও মানহানির মামলা করা হয়েছিল। সেই বিষয়েও কোনও রায় দেয়নি আদালত।

ধোনির বিরুদ্ধে দুই মামলাকারীর অভিযোগ ছিল, প্রাক্তন অধিনায়ক যেন তাঁদের বিরুদ্ধে যেন নতুন কোনও অভিযোগ কিংবা মন্তব্য না করেন। তবে ধোনির আইনজীবী আদালতে এসে বিপক্ষ গোষ্ঠীর সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি, ধোনি অভিযোগের পক্ষে কোনও কাগজপত্র পাননি। আদালতের তরফ থেকে তিনি শুধু এই মামলার কথা জানতে পেরেছেন। দিল্লি হাই কোর্ট অভিযোগকারীদের তিন দিনের মধ্যে ধোনিকে সমস্ত কাগজপত্র দিতে নির্দেশ দিয়েছে। আগামী ৩ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি হবে। এমনটাই কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।


কয়েক সপ্তাহ আগে মিহির দিবাকর ও সৌম্যা দাসের বিরুদ্ধে ১৫ কোটি টাকার বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ করেছিলেন ধোনি। যদিও মিহির এবং সৌম্যার পালটা দাবি ছিল, তাঁদের বিরুদ্ধে তোলা সব অভিযোগ একেবারেই ভিত্তিহীন। ধোনির অভিযোগকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তাঁদের দাবি ছিল, ক্যাপ্টেন কুল মিথ্যা কথা বলছেন। সেইজন্য ধোনির বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছিল।

২০১৭ সালে এমএস ধোনির নামে একটি গ্লোবাল ক্রিকেট অ্যাকাডেমি গড়ার উদ্যোগ নিয়েছিলেন অভিযুক্ত মিহির দিবাকর। দেশে ও বিদেশে কয়েকটা জায়গায় অ্যাকাডেমির জন্য জমি দেখা হলেও, শেষ পর্যন্ত কাজ এতটুকুও এগোয়নি। চুক্তি অনুসারে ধোনিকে লভ্যাংশ দেওয়ার কথা ছিল অর্ক স্পোর্টসের। কিন্তু মিহির দিবাকর ও সৌম্যা দাস সেই শর্ত পূরণ করতে পারেননি। তাই দুজনের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করেছিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য