Wednesday, February 28, 2024
বাড়িখেলাবার্সেলোনার দায়িত্ব নেওয়ার ‘ভুয়া খবরে’ বিরক্ত আর্সেনাল কোচ

বার্সেলোনার দায়িত্ব নেওয়ার ‘ভুয়া খবরে’ বিরক্ত আর্সেনাল কোচ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ জানুয়ারি: গত শনিবার লা লিগায় ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হারের পর বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস জানান, মৌসুম শেষেই দায়িত্ব ছাড়বেন তিনি। চমকপ্রদ এই খবরের পরদিনই স্পেনের কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, শাভির জায়গায় বার্সেলোনার দায়িত্ব নিতে আগ্রহী আর্তেতা। একসময় বার্সেলোনার একাডেমিতে বছর দুয়েক ছিলেন আর্তেতা। বার্সেলোনার ‘বি’ দল হয়েই তার ফুটবল ক্যারিয়ার শুরু। এই ক্লাবের মূল দলে অবশ্য খেলতে পারেননি তিনি। পরে পিএসজি, রেঞ্জার্স ও রেয়াল সোসিয়েদাদ ঘুরে তার খেলোয়াড়ি জীবনের উল্লেখযোগ্য সময় কেটেছে মূলত এভারটন ও আর্সেনালে। এখন কোচের দায়িত্ব নিয়ে বার্সেলোনায় ফিরবেন, এই খবর পড়ে তিনি নিজেই চমকে গেছেন বলে দাবি আর্তেতার। ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আর্সেনাল কোচ স্রেফ উড়িয়ে দিলেন এই খবর। “এটা একদম ভুয়া খবর। কালকে আপনারা যা পড়েছেন… জানি না, কোত্থেকে এসবের উদয় হলো, তবে তা পুরোপুরিই অসত্য। এটা নিয়ে আমি খুবই বিরক্ত ও মর্মাহত।” “খবরটি দেখে নিজেই বিশ্বাস করতে পারছিলাম না। জানি না, এসব খবর তারা কোত্থেকে পায়। তবে এটির কোনো সূত্র নেই, কোনো ভিত্তি নেই, কিছুই নেই। আমার মনে হয়, ব্যক্তিগত খবর প্রকাশের ক্ষেত্রে, বিশেষ করে গতকাল এই খবরটি যেভাবে প্রকাশিত হয়েছে, এসব ক্ষেত্রে সবার সতর্ক থাকা উচিত।” 

নানা সময়েই আর্তেতা বলেছেন, আর্সেনালে তিনি খুব ভালো আছেন এবং এখানেই থাকতে চান। আরও একবার তিনি জানিয়ে দিলেন, আর্সেনালের হয়েই অর্জন করতে চান আরও অনেক কিছু। “আমি একদম সঠিক জায়গায় আছি, সঠিক মানুষগুলোর সঙ্গে আছি। খুব ভালো অবস্থায় আছি। অসংখ্যবার যেমনটি বলেছি, এই ক্লাবে এই ফুটবলারদের সঙ্গে, এই স্টাফ, নিজেদের সব মানুষ, সবার সঙ্গে চমৎকার এক বিনিয়োগের অংশ আমি এবং এখনও অনেক কিছু করার আছে।”  “আমাদের সবারই একই লক্ষ্য। আমরা আরও চাই। আমরা সন্তুষ্ট নই এবং এই ক্লাব আরও ওপরের দিকে যেতে চায়, অন্য ধাপে পৌঁছাতে চায়। এই লক্ষ্য পূরণে আমরা সবাই একতাবদ্ধ।” ফুটবল আঙিনায় অবশ্য নানা গুজব নিত্যই ছড়ায়। এসবের অনেক কিছুই শুরুতে অবিশ্বাস্য মনে হলেও পরে সত্য হয়েছে, এরকম নজিরও অসংখ্য আছে। তবে ৪১ বছর বয়সী স্প্যানিশ কোচ আবারও বললেন, ব্যক্তিগত কিছু প্রকাশের ক্ষেত্রে সতর্ক থাকা উচিত। “কারও ব্যক্তিগত কিছু প্রকাশ্যে বলার ক্ষেত্রে আমি সবসময়ই সাবধান থাকি। কাজেই কেউ যখন আমার ব্যক্তিগত কিছু নিয়ে এভাবে বলে, তা খুবই দুঃখজনক।” 

“আমি বুঝি যে আমরা একটি ইন্ডাস্ট্রির অংশ, এখানে অনেক কিছু হয়। কিন্তু আমার মনে হয় না, এরকম খবর ছড়িয়ে দেওয়া কারও প্রাপ্য। আমি তো সবসময়ই সরাসরি কথা বলতে পছন্দ করি এবং সবসময়ই বলে আসছি, এখানে আমি কত সুখী, কতটা কৃতজ্ঞ এই ক্লাবের প্রতি এবং কত উপভোগ করছি এখানে। এসব কারণেই এই খবরে আমি মর্মাহত।” বার্সেলোনার আগেই অবশ্য তাকে নিয়ে একটি গুজব ইংলিশ ফুটবলে আছে যে, পেপ গুয়ার্দিওলার পর তিনিই হতে পারেন ম্যানচেস্টার সিটির কোচ। যদিও আর্তেতা নিজে এই সম্ভাবনার কথা কখনও বলেননি কিছু। তবে এবার তাকে জিজ্ঞেস করা হলো, ভবিষ্যতে আর্সেনাল ছাড়া অন্য কোনো ইংলিশ ক্লাবের দায়িত্বে তাকে দেখা যাবে কি না। তিনি উত্তরটি ছেড়ে দিলেন সময়ের হাতে। “এখনকার কথা হলো, ‘না’… আমি জানি না। এই দেশের দারুণ দুটি ক্লাবের হয়ে আমি ফুটবল খেলেছি। কোচিংয়ে বিভিন্ন কিছু পরখ করেছি। এখনও আমি খুবই তরুণ (কোচ হিসেবে), জানি না ভবিষ্যতে কী হবে।” আর্তেতাকে নিয়ে নানা গুঞ্জনের একটি কারণ, আর্সেনালের সঙ্গে তার চুক্তি আগামী মৌসুম পর্যন্ত। নতুন চুক্তি নিয়ে কোনো আলোচনা এখনও শুরু হয়নি। তবে এবার আর্তেতা জানালেন, ‘সময় হলেই’ তিনি আলোচনা করবেন। বার্সেলোনার সম্ভাব্য পরবর্তী কোচ হিসেবে রাফায়ের মার্কেসের নামও উঠে আসছে। ক্লাবের রক্ষণভাগের দীর্ঘদিনের ভরসা সাবেক এই অধিনায়ক এখন বার্সেলোনার ‘বি’ দলের কোচ। মূল দলের দায়িত্ব নিতে তিনি আগ্রহী বলে খবর এসেছে স্পেনের সংবাদমাধ্যমে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য