Thursday, February 29, 2024
বাড়িখেলাবিশ্বকাপের আগে এটাই শেষ টি-টোয়েন্টি সিরিজ ভারতের

বিশ্বকাপের আগে এটাই শেষ টি-টোয়েন্টি সিরিজ ভারতের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৪ জানুয়ারি : আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম‌্যাচে জিতে ভারতীয় দল ১-০ ব‌্যবধানে এগিয়ে। শক্তির বিচারে আফগানিস্তানের তুলনায় ভারতীয় দল যে কয়েককদম এগিয়ে, তা না বললেও চলে। তিন ম‌্যাচের সিরিজ। ফলে দ্বিতীয় ম‌্যাচ জিতলেই সিরিজ রোহিত শর্মাদের। সেই লক্ষ‌্যকে সামনে রেখেই মাঠে নামতে চলেছেন তাঁরা।

তবে আরও একটি লক্ষ‌্য রয়েছে ভারতীয় দলের । টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের এটাই শেষ আন্তর্জাতিক সিরিজ। ফলে এই সিরিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখছে ভারতীয় টিম ম‌্যানেজমেন্ট। গত ম‌্যাচে দুরন্ত পারফর্ম করেছিলেন শিবম দুবে। তাঁর দিকে বিশেষ নজর থাকবে ভারতীয় নির্বাচকদের। ঈশান কিষানের জায়গায় উইকেটরক্ষক হিসাবে জিতেশ শর্মাকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। প্রথম ম‌্যাচে তিনি ভালোই পারফর্ম করেছেন। তবে জিতেশ জানেন, একমাত্র ধারাবাহিক পারফরম‌্যান্সই দলে তাঁর জায়গা দৃঢ় করতে পারে।

এছাড়া নজরে থাকবেন তিলক ভার্মা। যদিও দ্বিতীয় ম‌্যাচে তাঁর খেলার সম্ভাবনা কম। কারণ, গত ম‌্যাচে ভারতীয় তারকা বিরাট কোহলি খেলেননি। দ্বিতীয় ম‌্যাচে তিনি দলে আছেন। সম্ভবত তিলকের পরিবর্তেই বিরাট মাঠে নামতে চলেছেন। সদ‌্যসমাপ্ত ওয়ান ডে বিশ্বকাপে চোটের কারণে দল থেকে বাদ পড়েছিলেন অক্ষর প্যাটেল। প্রথম ম‌্যাচে তিনি বেশ ভালো পারফর্ম করেছেন। আসন্ন বিশ্বকাপে অক্ষরকে দলে রাখার বিষয়টি ভাবতেই পারেন ভারতীয় নির্বাচকরা।

শিবম এবং ওয়াশিংটন সুন্দরের অন্তর্ভুক্তি দলের গভীরতা অনেকটাই বাড়িয়ে দিয়েছে। শিবমকে হার্দিক পাণ্ডিয়ার বিকল্প হিসাবে দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে তাঁকে ধারাবাহিকতা দেখাতে হবে। ইন্দোরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দলে কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। বিরাট দলে ফেরায় কে বসবেন সেটাই দেখার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য