Tuesday, April 16, 2024
বাড়িখেলাবার্সেলোনার ওপর বিরক্ত মেসি, সিদ্ধান্ত চান দ্রুতই

বার্সেলোনার ওপর বিরক্ত মেসি, সিদ্ধান্ত চান দ্রুতই

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৭ জুন: সংবাদমাধ্যম গোল ডটকম এর আগে জানিয়েছিল, লিওনেল মেসি সৌদি আরবের ক্লাব আল হিলালকে এক বছর অপেক্ষা করতে বলেছেন। বার্সেলোনাতে ফেরার ইচ্ছাটা প্রবল বলেই আল হিলালের আকাশচুম্বী প্রস্তাবকেও অপেক্ষায় রাখতে চান আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু বার্সেলোনা কী করছে! কাতালান ক্লাবটি নাকি এখন পর্যন্ত মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাবই দেয়নি। গতকালই তারা মেসির ব্যাপারে লা লিগার বেতনসীমা নীতির অনুমোদন পেয়েছে। কিন্তু দলটি এখন পর্যন্ত কাগজপত্র তৈরি করে উঠতে পারেনি। এদিকে মেসির এজেন্ট ও তাঁর বাবা হোর্হে মেসি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠক শেষে বলেছেন, মেসি বার্সেলোনার ব্যাপারে খানিকটা বিরক্ত। বার্সার কাছ থেকে দ্রুতই সিদ্ধান্ত চান মেসি।লাপোর্তার সঙ্গে গতকাল আধঘণ্টার একটি বৈঠক করেন মেসির বাবা। বার্সেলোনা সভাপতির বাড়িতেই অনুষ্ঠিত হয় এই বৈঠক। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু বলেননি হোর্হে মেসি। বার্সেলোনায় মেসির ফেরা নিয়ে হোর্হে বলেছেন, ‘পুরো বিষয়টিই যথেষ্ট জটিল, এটা নির্ভর করছে অনেক ইস্যুর ওপর।’ একই সঙ্গে তাঁর কথা, ‘মেসি বর্তমান ঘটনাপ্রবাহে বার্সেলোনার ওপর খানিকটা বিরক্ত।’

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ জানিয়েছে, লা লিগা কর্তৃপক্ষ বার্সেলোনাকে গতকাল মেসির ব্যাপারে অনুমোদন দিয়েছে। কিন্তু বার্সেলোনা এখনো কোনো প্রস্তাব তৈরি করে উঠতে পারেনি। মেসিকে প্রস্তাব দেওয়ার আগে বার্সেলোনাকে কিছু বিষয় সমাধান করতে হবে। বেশ কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দিয়ে বাজেট তৈরি করতে হবে। এ মুহূর্তে বার্সেলোনার যে আর্থিক পরিস্থিতি তাতে মেসিকে যেকোনো প্রস্তাব দেওয়াই তাদের জন্য বেশ কঠিন। বার্সা আর্জেন্টাইন তারকার বেতন দিতে পারবে কি না, তা নিয়েই সন্দেহ আছে। ক্যাম্প ন্যুর পরিকল্পনা হলো, মেসিকে যে পরিমাণ অর্থই দেওয়া হোক, রবার্ট লেভানডফস্কি যে বেতন পান, তার চেয়ে অন্তত এক ইউরো হলেও মেসিকে বেশি দিতে চায় বার্সা। কিন্তু সেটি করতেও লা লিগার অনুমোদন লাগবে। এমন পরিস্থিতিতে বার্সেলোনার কাছ থেকে দ্রুতই সিদ্ধান্ত চান আর্জেন্টাইন তারকা।

মেসির সামনে এখন বার্সেলোনা ছাড়া আরও দুটি বিকল্প খোলা। একটি তো সৌদি আরবের আল হিলাল, অন্যটি যুক্তরাষ্ট্রের মেজর লিগের ক্লাব ইন্টার মায়ামি। ডেভিড বেকহামের মালিকানাধীন মায়ামি এরই মধ্যে মেসিকে ৫৪ বছর প্রতি ৫৪ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছে ফোর্বস। মায়ামি চায় মেসির সঙ্গে চার বছরের চুক্তি করতে। আর মেসি চান বার্সেলোনায় ফিরতে।আর্জেন্টাইন সাংবাদিক হার্নান কাস্তিলোর মতে, মেসি খুব সম্ভবত ইন্টার মায়ামিতেই যাবেন। দক্ষিণ ফ্লোরিডার এই ক্লাব মেসি ও তাঁর পরিবারের পছন্দও। মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো নাকি চান তাঁর স্বামী ইন্টার মায়ামিতে খেলুক। সেখানকার লাতিনবান্ধব পরিবেশ, সমাজ—সবই মেসি ও তাঁর পরিবারের বেশ পছন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য