Friday, March 29, 2024
বাড়িখেলাখাজাকে আর ৫ রান করার সুযোগ কি দেবেন কামিন্স

খাজাকে আর ৫ রান করার সুযোগ কি দেবেন কামিন্স

স্যন্দন ডিজিটেল ডেস্ক ,৬জানুয়ারি:

সিডনিতে বৃষ্টিতে তৃতীয় দিনে খেলা হয়নি। একটি বলও মাঠে গড়ায়নি। তাতে উসমান খাজার অপেক্ষা আরও বাড়ল। আগের দিন ১৯৫ রানে অপরাজিত থাকায় আজ ক্যারিয়ারের প্রথম ‘ডাবল সেঞ্চুরি’ তুলে নেওয়ার লক্ষ্যে মাঠে নামার কথা ছিল অস্ট্রেলিয়ান ওপেনারের। কিন্তু বৃষ্টি তাঁকে বসিয়ে রেখেছে ড্রেসিংরুমে। শুধু দুই দলই নয়, ‘গ্লেন ম্যাকগ্রা ডে’ ইভেন্টের অনুষ্ঠানও চতুর্থ দিনে নিয়ে যাওয়া হয়েছে।অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘সেভেন নিউজ’ ম্যাচে বৃষ্টি হলে খেলোয়াড়েরা কীভাবে সময় কাটান, তা নিয়ে একটি ভিডিও টুইট করেছে আজ তৃতীয় দিনের। খাজা সেখানে বলেছেন, ‘ছোটবেলায় ভাবনাটা অন্যরকম থাকত। খুব মেজাজ খারাপ হতো। এখন অনেক পাল্টেছি, কারণ বড় হয়েছি, সেই সঙ্গে পরিণতও হয়েছি। অলস সময় কাটাই। অন্যরা হয়তো তাস খেলে। ইচ্ছে হলে মাঝে-মধ্যে ওদের সঙ্গে তাস খেলি। কখনো আবার বই পড়ি।’ এই টেস্টে অস্ট্রেলিয়ার আরেক সেঞ্চুরিয়ান স্মিথ বলেছেন, ‘ক্রসওয়ার্ড খেলি। এ জন্য মাঝে মধ্যে অন্যদের সাহায্য নিই। বিশেষ করে প্যাট কামিন্সের।’ অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কও এ নিয়ে কথা বলেছেন, ‘বৃষ্টি-বিরতিটা মজার। কার্ড খেলা হয়। ক্রসওয়ার্ডও খেলা হয় কিংবা আড্ডা জমে ওঠে।’তবে খেলা না হলেও অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স আজ সম্ভবত সেভাবে অলস সময় কাটাতে পারেননি। এই টেস্টের গতিপথ নিয়ে তাঁকে ভাবতে হয়েছে। তিন টেস্টের এই সিরিজ ২-০ ব্যবধানে আগেই জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করতে সিডনিতে শেষ টেস্টও জিততে হবে।

টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসই এখনো শেষ হয়নি। ৪ উইকেটে ৪৭৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল অস্ট্রেলিয়া। বৃষ্টি ও আলোর স্বল্পতার কারণে এই টেস্টের প্রথম দুই দিনে ৪৯ ওভার খেলা হয়নি। এখন হাতে আছে দুই দিন। কামিন্সকে সিদ্ধান্ত নিতে হবে চতুর্থ দিনে তিনি দলকে ব্যাটিংয়ের পাঠাবেন কি না? সেটি না হলে খাজার আর ডাবল সেঞ্চুরি করার সুযোগ হবে না।

উসমান খাজা এ নিয়ে কথা বলেছেন সংবাদকর্মীদের সঙ্গে। কাল ডাবল সেঞ্চুরি তুলে নেওয়ার সুযোগটা পেতে চান খাজা, ‘সে (কামিন্স) বোলিংয়ে নেমে গেলে বিষয়টি বেশ নির্মম হবে। আমার মনে হয় না সেটি ঘটবে। যদিও এ নিয়ে আমার সঙ্গে সে মজা করেছে। আমাকে বলেছে “ডিনোকে (ডিন এলগার) বলেছি, আমরা সরাসরি বোলিংয়ে নেমে যাব।’’ আমরা হয়তো নেমে দ্রুত কিছু রান তুলে নিয়ে ইনিংস ঘোষণা করতে পারি।’সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, টানা বৃষ্টিতে সিডনির পিচের অবস্থাও খারাপ হয়েছে। উইকেট ঢেকে রাখা হলেও তা পুরোপুরি শুকায়নি। নানা জায়গায় ক্ষতের সৃষ্টি হয়েছে, যা অস্ট্রেলিয়ার দুই স্পিনার নাথান লায়ন ও অ্যাশটন অ্যাগারকে সুবিধা করে দেবে। মাত্র দুজন পেসার নিয়ে সিডনি টেস্টে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া—জস হ্যাজলউড ও প্যাট কামিন্স। উইকেট স্পিনারদের সহায়ক হয়ে না উঠলে অসুবিধায় পড়তে পারেন অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্স।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য