Tuesday, February 7, 2023
বাড়িখেলাআর্জেন্টাইন কোচের অধীনে মেসির মুখোমুখি হবেন রোনালদো

আর্জেন্টাইন কোচের অধীনে মেসির মুখোমুখি হবেন রোনালদো

স্যন্দন ডিজিটেল ডেস্ক ,৬জানুয়ারি:

ক্রিস্টিয়ানো রোনালদো ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়ার পরই প্রশ্নটা উঠেছিল—লিওনেল মেসির সঙ্গে তাঁর দ্বৈরথ কি আর দেখা যাবে? ২০২০–২১ চ্যাম্পিয়নস লিগ সে সুযোগ করে দিয়েছিল। গ্রুপপর্বে বার্সেলোনার বিপক্ষে জুভেন্টাসের ফিরতি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন দুজন। কাতার বিশ্বকাপের মধ্যে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর সেই একই প্রশ্ন আরও জোরেশোরে উঠেছে। মেসির সঙ্গে আর কি দেখা হবে রোনালদোর?খবরটি এতদিন মোটামুটি সবারই জানা হয়ে গেছে। আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রাজধানী রিয়াদে আল–হিলাল ও আল নাসরের মিলিত দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে পিএসজি। অর্থাৎ, মেসির মুখোমুখি হওয়ার প্রবল সম্ভাবনা আছে রোনালদোর।

পর্তুগিজ তারকা এখন আল নাসরের ফরোয়ার্ড। আল–হিলাল ও আল নাসর থেকে সম্মিলিত দল করলে রোনালদোর সেই দলের বাইরে থাকার কোনো কারণ নেই। আর মেসির সঙ্গে তাঁর দ্বৈরথের ব্যবসায়িক দিকও সবার জানা। খেলাধুলার দ্বৈরথে পৃথিবীর সবচেয়ে কাঙ্খিত লড়াইগুলোর একটি। সংবাদমাধ্যমে এ নিয়ে ধারাবাহিক খবরও প্রকাশ হচ্ছে। তবে প্রশ্ন ছিল, সেই সম্মিলিত দলটির কোচ হবেন কে? অর্থাৎ, মেসি–নেইমার–এমবাপ্পেদের বিপক্ষে ম্যাচে রোনালদোদের দলের কোচ কে? উত্তর হলো, আল–হিলাল এবং আল নাসর সম্মিলিত যে দল গড়বে, তার কোচ একজন আর্জেন্টাইন।স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ ও আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, সৌদি আরবের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি ক্লাব মিলে যে দল গড়বে, মাঠে তা পরিচালনা করবেন রিভার প্লেটকে দুবার কোপা লিবার্তোদোরেস জেতানো মার্সেলো গ্যালার্দো। আর্জেন্টাইন ক্লাবটির দায়িত্ব ছেড়ে আপাতত কোচিং থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন ৪৬ বছর বয়সী এ কোচ।

১৯৯৪ থেকে ২০০৩ সাল পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে ৪৪ ম্যাচ খেলেছেন সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার। নব্বই দশকের শুরুতে দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ায় সতীর্থরা তাঁকে ‘ডল’ (পুতুল) বলে ডাকতেন। গ্যালার্দো সেই নামে এখনো পরিচিত। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওবার্তায় গ্যালার্দো নিজেই এই প্রীতি ম্যাচে রোনালদোদের কোচ হওয়ার খবরটি জানিয়েছেন। ম্যাচটি হবে আল নাসরের মাঠ মরসুল পার্কে।মেসি–রোনালদো এ পর্যন্ত ৩৬বার মুখোমুখি হয়েছেন। স্প্যানিশ লা লিগায় ১৮বার, চ্যাম্পিয়নস লিগে ৬বার, কোপা ডেল রে–তে ৫বার, স্প্যানিশ সুপার কাপে ৫বার এবং দুবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছেন। ১৬বার জিতেছেন মেসি। গোল করেছেন ২২টি। রোনালদো জিতেছেন ১১বার ও গোল করেছেন ২১টি। ২০২০ সালের ৮ ডিসেম্বর সর্বশেষ মুখোমুখি হয়েছেন দুজন। সেটি ছিল চ্যাম্পিয়নস লিগের ম্যাচ। জুভেন্টাসের হয়ে বার্সার বিপক্ষে জোড়া গোল করেছিলেন রোনালদো।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য