Wednesday, February 8, 2023
বাড়িখেলাভাঙা আঙুল নিয়ে চার ঘণ্টা ব্যাটিংয়ে গ্রিনের ফিফটি

ভাঙা আঙুল নিয়ে চার ঘণ্টা ব্যাটিংয়ে গ্রিনের ফিফটি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৮ ডিসেম্বর: দিনের শুরুতেই স্ক্যান করে ধরা পড়ে এই অলরাউন্ডারের ডানহাতের তর্জনীতে চিড়। তার পরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে বুধবার ব্যাটিংয়ে নেমে প্রায় চার ঘণ্টা ক্রিজে কাটিয়ে তিনি খেললেন ৫১ রানের হার না মানা ইনিংস। গ্রিন ও অস্ট্রেলিয়ার জন্য দুঃসংবাদ অবশ্য আছে। এই চোটের কারণে দ্বিতীয় ইনিংসে বল করতে পারবেন না তিনি। খেলতে পারবেন না সিডনিতে পরের টেস্টে। 

এই টেস্টেই প্রথম দিনে দুর্দান্ত বোলিংয়ে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেটের স্বাদ পান ২৩ বছর বয়সী অলরাউন্ডার। কিন্তু শেষটা হলো তার বিষাদে। দ্বিতীয় দিন বিকেলে প্রোটিয়া ফাস্ট বোলার আনরিখ নরকিয়ার বল ছোবল দেয় তার আঙুলে। তখনই রক্তাক্ত হয় আঙুল, ফুলে ওঠে অনেকটা। তাৎক্ষনিক তিনি ক্রিজ ছেড়ে যান। বুধবার সেই চিড় ধরা আঙুল নিয়ে খেলে ১৭৭ বলে করেন অপরাজিত ৫১। শুধু সিডনি টেস্টেই নয়, গ্রিন খেলতে পারবেন না বিগ ব্যাশেও। ফেব্রুয়ারিতে ভারত সফরে তাকে পাওয়ার আশা করছে দল। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের জন্য বড় ধাক্কা হয়ে এলো গ্রিনের চোট। প্রথম দিন ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পাওয়ায় আগে থেকেই শঙ্কা ছিল মিচেল স্টার্ককে নিয়ে। বাঁহাতি এই ফাস্ট বোলার অবশ্য বোলিং করছেন দ্বিতীয় ইনিংসে, তবে শতভাগ ফিট নন। পরের টেস্টে তাকেও না পাওয়ার শঙ্কা আছে যথেষ্টই।

সিডনি টেস্টের জন্য দল সাজানোও এখন অস্ট্রেলিয়ার নির্বাচকদের জন্য চ্যালেঞ্জ। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে দলে ভারসাম্য জোগান গ্রিন। তিনি না থাকায় আরেকজন অলরাউন্ডার খুঁজতে হবে তাদের। অ্যাঙ্কেলের চোটে অলরাউন্ডার মিচেল মার্শ বিবেচনার বাইরে আগে থেকেই। এতে কপাল খুলে যেতে পারে অ্যারন হার্ডির। গত মৌসুমে শেফিল্ড শিল্ডের ফাইনালে নতুন বলে ৩ উইকেট নেওয়ার পর সাতে নেমে ১৭৪ রানের ইনিংস খেলেন হার্ডি। ২৩ বছর বয়সী এই অলরাউন্ডারের প্রথম শ্রেণির ক্যারিয়ারের শুরুটা দারুণ হয়েছে। ১৯ ম্যাচে ২ সেঞ্চুরিতে ৯৩৬ রান করেছেন ৪৪.৫৭ গড়ে, উইকেট নিয়েছেন ৪১টি। সম্প্রতি অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়েও ভালো করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য