Saturday, December 3, 2022
বাড়িখেলাটস জিতে ব্যাটিংয়ে নিউ জিল্যান্ড

টস জিতে ব্যাটিংয়ে নিউ জিল্যান্ড

স্যন্দন ডিজিটাল ডেস্ক, আগরতলা, ৯ নভেম্বর: ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস জিতলেন কেন উইলিয়ামসন। অনুমিতভাবে নিউ জিল্যান্ড অধিনায়ক নিলেন ব্যাটিং। পাকিস্তান অধিনায়ক বাবর আজম বললেন, টস জিতলে ব্যাটিং নিতেন তিনিও।আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টের সেমি-ফাইনালে আরও একবার প্রতিপক্ষ হিসেবে মাঠের লড়াইয়ে নামছে নিউ জিল্যান্ড ও পাকিস্তান। শেষ চারে দুই দলের বিগত দেখায় এগিয়ে পাকিস্তান। অস্ট্রেলিয়া আসরে সমতা টানার সুযোগ নিউ জিল্যান্ডের সামনে।সিডনিতে বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি নিউ জিল্যান্ড ও পাকিস্তান। ফাইনালে ওঠা লড়াই শুরু বাংলাদেশ সময় দুপুর ২টায়।বৈশ্বিক প্রতিযোগিতার সেমি-ফাইনালে এখন পর্যন্ত পাঁচবার দেখা হয়েছে এই দুই দলের। যেখানে ৩-২ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।

সবশেষ ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে দেখা হয় তাদের। যেখানে ৫ উইকেটে জেতে নিউ জিল্যান্ড। শেষ চারে দুই দলের প্রথম সাক্ষাৎ হয় ১৯৯২ সালের বিশ্বকাপে। কিউইদের ৪ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় পাকিস্তান। পরে ইংল্যান্ডের বিপক্ষে ২২ রানে জিতে শিরোপা উল্লাস করে ইমরান খানের দল।১৯৯৯ বিশ্বকাপের সেমি-ফাইনালেও নিউ জিল্যান্ডকে হারায় পাকিস্তান, ৯ উইকেটে। কিউইরা বৈশ্বিক প্রতিযোগিতায় পাকিস্তানের বিপক্ষে প্রথম জেতে ২০০০ সালে আইসিসি নকআউট ট্রফিতে, ৪ উইকেটে। পরে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ চারের লড়াইয়ে নিউ জিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান।

স্যন্দন ডিজিটাল ডেস্ক, আগরতলা, ৯ নভেম্বর: নেপালে মাঝারি মাত্রার ভূমিকম্পে ঘরবাড়ি ধসে পড়ে অন্তত ৬ জনের মৃত্যুর খবর এসেছে।রয়টার্স জানিয়েছে, হিমালয় কোলের এ দেশটির পশ্চিমাঞ্চল মঙ্গলবার রাত ২টার দিকে ভূমিকম্পে কেঁপে ওঠে।যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ দপ্তর-ইউএসজিএস জানিয়েছে, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৬। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে ৩৪০ কিলোমিটার পশ্চিমে দিপায়ল শহরের কাছে, ভূপৃষ্ঠ থেকে ১৫ দশমিক ৭ কিলোমিটার গভীরে।স্থানীয় পুলিশের কর্মকর্তা ভোলা দত্তের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, নেপালের দোতি জেলায় অন্তত আটটি ঘরবাড়ি ভেঙে পড়েছে, ছয়জনের মৃত্যু হয়েছে সেখানে। আরও অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছেন।গভীর রাতের এই ভূকম্পন অনুভূত হয় ভারতের উত্তরাঞ্চল, এমনকি রাজধানী নয়া দিল্লি থেকেও।   সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে ভিডিওতে দেখা গেছে, ভূমিকম্পের পর আতঙ্কিত বাসিন্দারা ঘর ছেড়ে বেরিয়ে এসেছেন।এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে নেপালের একই এলাকায় আরও একটি ভূমিকম্প হয়। ইউএসজিএস জানিয়েছে, সেই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৪ দশমিক ৮, উৎপত্তিস্থল ছিল দিপায়লের কাছেই।


সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য