Wednesday, October 5, 2022
বাড়িজাতীয়সুব্রত রায়কে গ্রেফতারের জন্য পটনা হাইকোর্টের নির্দেশ খারিজ সুপ্রিম কোর্টে

সুব্রত রায়কে গ্রেফতারের জন্য পটনা হাইকোর্টের নির্দেশ খারিজ সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ১৪ জুলাই ( হি.স.) : সাহারা গ্রুপের প্রধান সুব্রত রায়কে গ্রেফতারের জন্য পটনা হাইকোর্টের আদেশ স্থগিত করল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে, হাইকোর্ট বিচারাধীন মামলার বাইরে গিয়ে এই আদেশ দিয়েছে।

সুপ্রিম কোর্ট হাইকোর্টের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে বলে, আগাম জামিনের আবেদনের শুনানি করার সময় বিনিয়োগকারীদের অর্থ ফেরত দেওয়ার কথা বলার জন্য আদেশ দেওয়ার কোনও অর্থ ছিল না। শুনানির সময়, সুপ্রিম কোর্ট বলে, তার অর্থ নয়, আদালত এই ধরনের আদেশ জারি করতে পারে না। তবে ফৌজদারি কার্যবিধির ৪৩৮ ধারার অধীনে আগাম জামিনের আবেদনের শুনানিতে এই আদেশটি সঠিক নয়। হাইকোর্টের উচিত শুধুমাত্র ধারা ৪৩৮ এর অধীনে আদেশ দেওয়া।

গত ১৩ মে সুব্রত রায়ের গ্রেফতারি স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। এক বিনিয়োগকারীর আবেদনে সুব্রত রায়কে গ্রেফতারের নির্দেশ দিয়েছিল পটনা হাইকোর্ট। গত ১২ মে সুব্রত রায়কে যে কোনও পরিস্থিতিতে ১৩ মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিলেও ১৩ মে সুব্রত রায় হাইকোর্টে হাজির হননি। এরপর হাইকোর্ট তাকে গ্রেফতারের আদেশ দেন। গ্রেফতারের আদেশের বিরুদ্ধে সাহারা কর্তা অবিলম্বে সুপ্রিম কোর্টে গেলে গ্রেফতারিতে স্থগিতাদেশ হয়ে যায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য