Wednesday, October 5, 2022
বাড়িজাতীয়মুখ্যমন্ত্রী শিন্দের বিরুদ্ধে দায়ের করা আবেদনের শুনানি অনির্দিষ্টকালের জন্য স্থগিত

মুখ্যমন্ত্রী শিন্দের বিরুদ্ধে দায়ের করা আবেদনের শুনানি অনির্দিষ্টকালের জন্য স্থগিত

মুম্বই, ১৪ জুলাই ( হি.স.) : বিধানসভা নির্বাচনের সময় হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দের বিরুদ্ধে দায়ের করা একটি আবেদনের শুনানি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে দায়রা আদালত। কয়েকদিন আগে পুনে দায়রা আদালতে একটি পিটিশন দাখিল করা হয়েছিল, যেখানে শিন্দে বিধানসভা নির্বাচনের সময় দাখিল করা হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ ওঠে।

বৃহস্পতিবার এই আবেদনের শুনানি চলাকালে বিচারক আবেদনকারীদের সাক্ষ্য-প্রমাণ উপস্থাপনের নির্দেশ দেন এবং মামলার শুনানি স্থগিত করেন। পুনে দায়রা আদালতে আবেদনকারী অভিজিৎ খেদকর এবং অভিষেক হরিদাস অ্যাডভোকেট সমীর শেখের মাধ্যমে আবেদনটি দায়ের করেন।

এই আবেদনে বলা হয়েছে, একনাথ শিন্ডে ২০০৯, ২০১৪ এবং ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে থানের কোপরি-পাঁচপাখাদি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই নির্বাচনে নিজের সম্পত্তির বিভিন্ন বিবরণ দিয়েছেন একনাথ শিন্দে। এছাড়াও প্রতিটি নির্বাচনে তাদের নিজস্ব হলফনামা একে অপরের সঙ্গে অমিল রয়েছে। নির্বাচন কমিশনে শিন্দের দেওয়া হলফনামায় শিক্ষা, কৃষি, সম্পত্তি এবং বিভিন্ন যানবাহনের দামের মধ্যে অমিল রয়েছে। শিন্দে ২০১৯ সালে শেয়ারগুলিতেও বিনিয়োগ করেছিলেন, তা হলফনামায় উল্লেখ করা হয়নি। এ মামলায় আবেদনকারীদের সুনির্দিষ্ট প্রমাণ উপস্থাপনের নির্দেশ দিয়েছে আদালত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য