Friday, August 19, 2022
বাড়িজাতীয়ভারত বিশ্বের শাসক হতে চায় না, আমরা মনে করি গোটা বিশ্ব একটি...

ভারত বিশ্বের শাসক হতে চায় না, আমরা মনে করি গোটা বিশ্ব একটি পরিবার : রাজনাথ সিং


নয়াদিল্লি, ১১ জুলাই (হি.স.): ভারত বিশ্বের শাসক হতে চায় না, আমরা মনে করি গোটা বিশ্ব একটি পরিবার। বললেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

 সোমবার দিল্লিতে আয়োজিত ‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ইন ডিফেন্স’ বিষয়ক সম্মেলনে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, “রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কিছু সময় আগে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়ে বলেছিলেন, ‘এই ক্ষেত্রে যে নেতা হবে, সেই হবে বিশ্বের শাসক’… কিন্তু ভারত বিশ্বের শাসক হতে চায় না। আমরা বিশ্বাস করি গোটা পৃথিবী একটি পরিবার।” প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এদিন বলেছেন, কৃত্রিম বুদ্ধিমত্তার (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) উপর প্রাথমিক দৃষ্টি রেখে সমগ্র দেশে একাধিক ডিআরডিও ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সেন্টার অফ এক্সিলেন্স স্থাপন করা হয়েছে।



প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ এদিন নতুন দিল্লিতে প্রতিরক্ষা উৎপাদন বিভাগ দ্বারা আয়োজিত প্রতিরক্ষায় কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক প্রথম সিম্পোজিয়াম এবং প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে রাজনাথ সিং বলেছেন, কৃত্রিম বুদ্ধিমত্তা অ্যাপের প্রচারের জন্য প্রতিরক্ষা সেক্টরের পক্ষ থেকে অনেক প্রচেষ্টা নেওয়া হচ্ছে। আজাদি কা অমৃত মহোৎসবের ৭৫ বছর উদযাপনের অংশ হিসাবে এবং প্রতিরক্ষায় ‘আত্মনির্ভরতা’ উদ্যোগকে উন্নীত করার জন্য, প্রতিরক্ষায় অ্যাপ্লিকেশন-সহ ৭৫টি নতুন-উন্নত আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স পণ্য এবং প্রযুক্তি চালু করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য