Wednesday, August 10, 2022
বাড়িজাতীয়রাষ্ট্রপতি হিসেবে দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে মমতা

রাষ্ট্রপতি হিসেবে দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে মমতা

কলকাতা, ১ জুলাই ( হি. স.) : রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে রথযাত্রার দিনে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে দ্রৌপদী মুর্মুর নাম বিজেপি আগে জানালে সমর্থন নিয়ে আলোচনা করা যেত। কিন্তু এখন আর কিছু সম্ভব নয়।

কলকাতায় ইসকনের রথযাত্রার সূচনা অনুষ্ঠানে এসে মমতা বলেন, ‘‘মহারাষ্ট্রের ঘটনার পরে দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি। বিরোধীরা সবাই এখন যা সিদ্ধান্ত নেবেন আমি সেটাই মেনে চলব।’’ দ্রৌপদীকে সমর্থনের প্রশ্নে মমতা স্পষ্ট করে দেন যে, কোনও সিদ্ধান্ত নিতে হলে সেটা সব বিরোধী দল একসঙ্গেই নেবে।

মমতা আরও বলেন, আমি চাই রাষ্ট্রপতি নির্বাচন শান্তিপূর্ণভাবে হোক। ১৬-১৭টি অবিজেপি দল সর্বসম্মতভাবে রাষ্ট্রপতি পদের জন্য প্রার্থী দিয়েছে। এর আগে এপিজে আবদুল কালামকে আমরা সমর্থন জানিয়েছিলাম। প্রার্থী নিয়ে এবার বিজেপি আগে থেকে কোনও আলোচনা করেনি। আগে জানানো হলে সর্বসম্মতভাবে প্রার্থী দেওয়া যেত। একই সঙ্গে মমতা জানিয়েছেন, বিরোধীরা যা সিদ্ধান্ত নেবেন, আমি তার সঙ্গেই আছি। আমি একা কোনও সিদ্ধান্ত নিতে পারি না। মমতার এই মন্তব্যের পর কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস-বিজেপি। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, আগেও এ ভাবে পাল্টি খেয়েছেন মমতা। এটাই মমতার নীতি। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ, হেরে যাবেন বুঝেই সরে এলেন মমতা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য