Thursday, August 18, 2022
বাড়িজাতীয়১৭-১৮ জুন দুদিনের গুজরাট সফরে প্রধানমন্ত্রী মোদী

১৭-১৮ জুন দুদিনের গুজরাট সফরে প্রধানমন্ত্রী মোদী


নয়াদিল্লি, ১৬ জুন ( হি. স.) : আগামীকাল শুক্রবার থেকে দুদিনের গুজরাট সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী ভাদোদরায় গুজরাট গৌরব অভিযান চলাকালীন ২১ হাজার কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় বৃহস্পতিবার জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদী ১৭ এবং ১৮ জুন গুজরাট সফর করবেন। প্রধানমন্ত্রী ১৮ জুন সকাল সোয়া ৯ টায় পাভাগড় পাহাড়ে শ্রী কালিকা মাতার পুনর্নির্মিত মন্দির পরিদর্শন ও উদ্বোধন করবেন। এরপর সকাল সাড়ে ১১টার দিকে ভ্যানে যাবেন তিনি। পর প্রায় সাড়ে ১২ টায় তিনি ভাদোদরায় গুজরাট গৌরব অভিযানে অংশ নেবেন। তিনি ২১ হাজার কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পগুলির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীরা ভাদোদরায় গুজরাট গৌরব অভিযানে অংশ নেবেন। প্রধানমন্ত্রী ১৬ হাজার কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন রেল প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে রয়েছে ডেডিকেটেড ফ্রেইট করিডোরের ৩৫৭ কিলোমিটার দীর্ঘ নিউ পালানপুর-মাদার অংশটি দেশকে উৎসর্গ করা এবং ১৬৬ কিলোমিটার দীর্ঘ আহমেদাবাদ-বোটাদ অংশের গেজ রূপান্তর ও ৮১ কিলোমিটার দীর্ঘ পালানপুর-মিঠা অংশের বিদ্যুতায়নের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী সুরাট, উধনা, সোমনাথ এবং সবরমতি স্টেশনগুলির পুনঃউন্নয়নের পাশাপাশি রেল সেক্টরে অন্যান্য উদ্যোগের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এই প্রকল্পগুলি লজিস্টিক খরচ কমাতে এবং এই অঞ্চলে শিল্প ও কৃষি খাতকে উত্সাহিত করতে সহায়তা করবে। তারা সংযোগ উন্নত করবে এবং এলাকায় যাত্রী সুবিধা বাড়াবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য