Wednesday, June 29, 2022
বাড়িজাতীয়বিজেপিকে বিঁধলেন রাহুল গান্ধী, বললেন দুই রকম ভারত আমরা চাই না

বিজেপিকে বিঁধলেন রাহুল গান্ধী, বললেন দুই রকম ভারত আমরা চাই না



বন্সওয়ারা (রাজস্থান), ১৬ মে (হি.স.): ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র বিরুদ্ধে ফের তীব্র আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবার রাজস্থানের বন্সওয়ারার কারানা গ্রামের একটি জনসভায় রাহুল বলেছেন, “বিজেপি দুই ধরনের ভারত গড়তে চাইছে- একটি ধনীদের, ২-৩ জন বড় শিল্পপতির জন্য এবং অন্যটি দরিদ্রদের, আদিবাসী, দলিত, পিছিয়ে পড়া এবং দুর্বলদের জন্য। আমরা দুই রকম ভারত চাই না, আমরা একটি ভারত চাই যেখানে সবাই নিজেদের স্বপ্ন পূরণের সুযোগ পাবেন।” অর্থব্যবস্থা নিয়েও বিজেপিকে আক্রমণ করেছেন রাহুল, তাঁর কথায়, “বিজেপি সরকার আমাদের অর্থনীতিতে আঘাত হেনেছে।

 নোট বাতিল ও ভুল জিএসটি বাস্তবায়ন করেছেন প্রধানমন্ত্রী। এই সিদ্ধান্ত আমাদের অর্থনীতিকে ধ্বংস করেছে। এর আগে অর্থনীতিকে শক্তিশালী করার জন্য কাজ করেছিল ইউপিএ সরকার, বিজেপি এবং প্রধানমন্ত্রী মোদী ক্ষতি করেছেন। বর্তমানে পরিস্থিতি এমন যে, দেশে যুবসমাজ চাকরি পাচ্ছেন না।”

রাহুল গান্ধী এদিন আরও বলেছেন, “আমরা মানুষকে যুক্ত করি, তাঁরা মানুষকে বিভক্ত করে। আমরা দুর্বলদের সাহায্য করি, তাঁরা বাছাই করা বড় শিল্পপতিদের সাহায্য করে। দুই মতাদর্শের লড়াই চলছে দেশে। একদিকে কংগ্রেসের আদর্শ, যা বলে আমাদের সবাইকে একত্রিত করে এগিয়ে যেতে হবে, সবাইকে সম্মান করতে হবে এবং প্রত্যেকের ইতিহাস ও সংস্কৃতি রক্ষা করতে হবে। অন্য দিকে বিজেপি যারা বিভাজন তৈরি করে এবং আদিবাসীদের ইতিহাস ও সংস্কৃতি মুছে দেয়।” কংগ্রেস নেতা রাহুল গান্ধী এদিন বলেছেন, “কংগ্রেস এবং আদিবাসীদের মধ্যে সম্পর্ক অনেক পুরনো এবং গভীর। আমরা আপনাদের ইতিহাসকে রক্ষা করি। আমরা আপনাদের ইতিহাস মুছে দিতে বা চাপা দিতে চাই না। ইউপিএ সরকারের আমলে আমরা আপনাদের জমি, বন ও জল রক্ষার জন্য একটি ঐতিহাসিক আইন নিয়ে এসেছি।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য