Wednesday, May 18, 2022
বাড়িজাতীয়ভারতের উন্নয়ন সঙ্কল্পকে নিজস্ব লক্ষ্য অর্জনের উপায় হিসাবে বিবেচনা করছে বিশ্ব :...

ভারতের উন্নয়ন সঙ্কল্পকে নিজস্ব লক্ষ্য অর্জনের উপায় হিসাবে বিবেচনা করছে বিশ্ব : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ৬ মে (হি. স.): ভারতের উন্নয়ন সঙ্কল্পকে নিজস্ব লক্ষ্য অর্জনের উপায় হিসাবে বিবেচনা করছে বিশ্ব। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিতো কানেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

৩ দিনের এই জিতো কানেক্ট-২০২২ পুনের গঙ্গাধাম অ্যানেক্সে আয়োজিত হয়েছে। প্রধানমন্ত্রী এদিন বলেছেন, “বর্তমানে ভারতের উন্নয়ন সঙ্কল্পকে নিজস্ব লক্ষ্য অর্জনের উপায় হিসাবে বিবেচনা করছে বিশ্ব। বৈশ্বিক শান্তি হোক, বৈশ্বিক সমৃদ্ধি হোক, বৈশ্বিক চ্যালেঞ্জ সম্পর্কিত সমাধান হোক অথবা গ্লোবাল সাপ্লাই চেইনের ক্ষমতায়ন, বিশ্ব অত্যন্ত আস্থার সঙ্গে ভারতের দিকে তাকিয়ে আছে।”প্রধানমন্ত্রী বলেছেন, “বর্তমানে দেশ মেধা, বাণিজ্য ও প্রযুক্তিকে যতটা সম্ভব উৎসাহিত করছে। দেশে এখন প্রতিদিন কয়েক ডজন স্টার্টআপ রেজিস্ট্রার করছে, প্রতি সপ্তাহে একটি ইউনিকর্ন তৈরি করছে।”

 প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, “যখন থেকে গভর্নমেন্ট ই-মার্কেটপ্লেস পোর্টাল চালু হয়েছে, সমস্ত কেনাকাটা সকলের সামনে এক প্ল্যাটফর্মে করা হয়। এখন প্রত্যন্ত গ্রামের মানুষ, ছোট দোকানদার এবং স্বনির্ভর গোষ্ঠীগুলি সরাসরি সরকারের কাছে তাদের পণ্য বিক্রি করতে পারে। বর্তমানে ৪০ লক্ষেরও বেশি বিক্রেতা গভর্নমেন্ট ই-মার্কেটপ্লেস পোর্টালে যোগ দিয়েছেন।” মোদীর কথায়, “আমাদের পথ এবং ভবিষ্যতের গন্তব্য দু’টোই সুস্পষ্ট। আত্মনির্ভর ভারত আমাদের পথ এবং আমাদের সংকল্পও। এই সঙ্কল্প ১৩০ কোটি দেশবাসীর। বছরের পর বছর ধরে, আমরা এ জন্য প্রয়োজনীয় প্রতিটি বাতাবরণ তৈরি করতে অক্লান্ত পরিশ্রম করেছি।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য