Friday, May 20, 2022
বাড়িজাতীয়মেক ইন ইন্ডিয়ার একটি বড় কেন্দ্রে পরিণত হতে চলেছে দাহোদ : প্রধানমন্ত্রী

মেক ইন ইন্ডিয়ার একটি বড় কেন্দ্রে পরিণত হতে চলেছে দাহোদ : প্রধানমন্ত্রী

দাহোদ, ২০ এপ্রিল (হি.স.): গুজরাটের দাহোদ ও পঞ্চমহলে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে প্রধানমন্ত্রী জানালেন, মেক ইন ইন্ডিয়ার একটি বড় কেন্দ্রে পরিণত হতে চলেছে দাহোদ। প্রধানমন্ত্রী বলেছেন, বর্তমানে ভারতীয় রেল আধুনিক হচ্ছে, বিদ্যুতায়ন দ্রুত ঘটছে। মালগাড়ির জন্য আলাদা রুট করা হচ্ছে। বৈদ্যুতিক লোকোমোটিভের চাহিদা বিদেশেও বাড়ছে। এই চাহিদা পূরণে বড় ভূমিকা রাখবে দাহোদ।”
মোদীর কথায়, “দাহোদ এখন মেক ইন ইন্ডিয়ার একটি বড় কেন্দ্রে পরিণত হতে চলেছে। বাষ্পীয় ইঞ্জিনের জন্য এখানে যে কর্মশালা তৈরি করা হয়েছিল, তা এখন মেক ইন ইন্ডিয়াকে গতি দেবে। এখন দাহোদে ২০ হাজার কোটি টাকার কারখানা তৈরি হতে চলেছে। ভারত এখন বিশ্বের সেই সমস্ত দেশের মধ্যে একটি যে দেশ ৯ হাজার হর্স পাওয়ারের শক্তিশালী লোকো তৈরি করে।”

এদিন যে সমস্ত উন্নয়নমূলক প্রকল্পের সূচনা করেছেন প্রধানমন্ত্রী, সেগুলি উল্লেখ করে বলেছেন, “জলের এই প্রকল্পের ফলে দাহোদের শতাধিক গ্রামের মা-বোনদের জীবন অতি সহজ হয়ে উঠতে চলেছে। দাহোদ এখন মেক ইন ইন্ডিয়ার একটি বড় কেন্দ্রে পরিণত হতে চলেছে।” মোদীর কথায়, “আজ দাহোদ এবং পঞ্চমহলের উন্নয়ন সম্পর্কিত ২০ হাজার কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পগুলির উদ্বোধন করা হয়েছে এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আজ যে প্রকল্পগুলির উদ্বোধন করা হয়েছে, তার মধ্যে একটি হল পানীয় জল সংক্রান্ত একটি প্রকল্প এবং অন্যটি দাহোদকে একটি স্মার্ট সিটি করার জন্য একটি প্রকল্প।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য