Wednesday, June 12, 2024
বাড়িজাতীয়সময়টা ভালো যাচ্ছে না কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ? মঞ্চ ভেঙে পড়তে...

সময়টা ভালো যাচ্ছে না কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ? মঞ্চ ভেঙে পড়তে পড়তে কপালজোরে রক্ষা পেলেন তিনি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ মে:   সময়টা ভালো যাচ্ছে না কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। কোথায় বেসামাল ভিড়ের চাপে বেসামাল দশা, তো কোথাও নিরাপত্তার জেরে সভা শেষ না করেই ফিরতে হচ্ছে ঘরে। এবার জনসভায় গিয়ে মঞ্চ ভেঙে পড়তে পড়তে কপালজোরে রক্ষা পেলেন তিনি। লালুকন্যা মিসা ভারতীর হাত ধরে কোনও মতে সামলে নিলেন নিজেকে। এর পর ভাঙা মঞ্চেই সভা সারতে দেখা যায় রাহুলকে। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। 

শেষ দফার নির্বাচন উপলক্ষে সোমবার বিহারের পালিগঞ্জে উপস্থিত হয়েছিলেন রাহুল গান্ধী । এখানে পাটলিপুত্র লোকসভা কেন্দ্রে এবার প্রার্থী হয়েছেন লালুকন্যা মিসা ভারতী । রাহুল গান্ধী ও তেজস্বী যাদব মঞ্চে উপস্থিত হতেই ঘটে বিপত্তি। হঠাৎ মঞ্চ ভেঙে তা নিচের দিকে বসে যায়, যার জেরে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়। সেই সময় রাহুলের পাশে দাঁড়িয়েছিলেন লালুকন্যা মিসা ভারতী। তাঁর হাত ধরে কোনওমতে নিজেকে সামলে নেন রাহুল। এর পর দুই পা এগোতেই ফের ঘটে একই অবস্থা। এবারও মঞ্চ ভেঙে পড়ে যাওয়ার দশা হয় সোনিয়াপুত্রর। মিসাকে ধরে এবারও সামলে নেন নিজেকে। ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা। অধিকাংশ লোকজনকে নামিয়ে দেওয়া হয় মঞ্চ থেকে। অন্যদিকে, এই ভিডিওতেই দেখা যাচ্ছে রাহুলের ঠিক পিছনেই ছিলেন লালুপুত্র তেজস্বী যাদব। এই দুর্ঘটনার জেরে চোট পান তিনি। দুই ব্যক্তির ঘাড়ে ভর দিয়ে নিরাপদ দিকে সরে যেতে দেখা যায় তাঁকে।

তবে এমন বিপদে পড়েও হাসিমুখে পরিস্থিতি পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন রাহুল গান্ধী। নিরাপত্তারক্ষীরা তাঁকে ধরতে ছুটে এলে তাঁদের সরে যেতে বলেন। এবং হাসিমুখে জনতার দিকে হাত নাড়তে দেখা যায় তাঁকে। তবে এত কিছুর পরও মঞ্চ থেকে নেমে যাননি একদা কংগ্রেস সভাপতি। বরং মঞ্চ থেকে লোকসংখ্যা কমিয়ে ফেলা হয়। ওই ভাঙা মঞ্চেই মিসা ও তেজস্বীকে পাশে নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে কড়া আক্রমণ শানাতে দেখা যায় রাহুল গান্ধীকে।

অবশ্য রাহুলের সভায় এমন বিপর্যয় এই প্রথমবার নয়, কিছুদিন আগে উত্তরপ্রদেশে এক জনসভায় গিয়ে বেসামাল ভিড়ের জেরে তৈরি হয় বিশৃঙ্খল পরিস্থিতি। ওই মঞ্চে উপস্থিত ছিলেন সপা প্রধান অখিলেশ যাদবও। ভিড়ের চাপে ভেঙে যায় সামনের ব্যারিকেড। পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। পরিস্থিতি খারাপ দিকে যেতে পারে আশঙ্কা করে সেদিন নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে হেলিকপ্টারে উঠে এলাকা ছাড়েন রাহুলরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য