Sunday, June 23, 2024
বাড়িজাতীয়BJP থেকে বরখাস্ত পবন সিং

BJP থেকে বরখাস্ত পবন সিং

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ মে : আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপি তাঁকে টিকিট দিলেও সেখানে দাঁড়াতে চাননি ভোজপুরী গায়ক পবন সিং। বিজেপির টিকিটকে কার্যত ‘পায়ে ঠেলে’ বিহারের কারাকাট কেন্দ্রে এনডিএ প্রার্থী উপেন্দ্র কুশওয়াহার বিরুদ্ধে নির্দল হয়ে দাঁড়ান তিনি। দলবিরোধী কাজের জেরে বুধবার ‘ললিপপ গায়ক’কে শাস্তি দিল বিজেপি। দল থেকে বরখাস্ত করা হল তাঁকে।

বিহার বিজেপির তরফে বুধবার এই বিষয়ে চিঠি দেওয়া হয় পবনকে । চিঠিতে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে দল বিরোধী পদক্ষেপের জেরেই সাসপেন্ড করা হয়েছে তাঁকে। চিঠিতে লেখা হয়েছে, ‘লোকসভা নির্বাচনেআপনি এনডিএ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলের নীতির বিরোধী। এর ফলে বিজেপির ভাবমূর্তী ক্ষুণ্ণ হয়েছে শরিক দলের কাছে। যার জেরেই দলের রাজ্য সভাপতির নির্দেশে আপনাকে দল থেকে বহিষ্কার করা হল।’ বিজেপির তরফে জানা যাচ্ছে, বিহারের কারাকাট কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পরই বিজেপির তরফে সতর্ক করা হয়েছিল পবনকে। নির্দেশ দেওয়া হয়েছিল মনোনয়ন প্রত্যাহারের। ১৭ মে ছিল ওই কেন্দ্রে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তবে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন ভোজপুরি গায়ক। নির্ধারিত দিনের মধ্যে তিনি মনোনয়ন প্রত্যাহার না করায় অবশেষে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল দল।

লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলার আসানসোলে এবার বিজেপির তরফে প্রার্থী করা হয়েছিল পবনকে। প্রার্থী ঘোষণার পরই তিনি জানিয়ে দেন আসানসোল কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন না তিনি। এক্স হ্যান্ডেলে জানান, “আমি ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। দল আমাকে বিশ্বাস করেছিল এবং আসানসোল থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল, কিন্তু কিছু কারণে, আমি আসানসোল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব না।” এর পর সেখানে বিজেপির তরফে প্রার্থী করা হয় সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে। এদিকে বাংলা থেকে পিঠটান দিয়ে বিহার থেকে নির্দল হিসেবে প্রার্থী হন পবন। শরিক দলের বিরুদ্ধে নির্বাচনে নামার অর্থ দলের বিরোধিতা। যার জেরেই সাসপেন্ড করা হল ভোজপুরি গায়ককে।

উল্লেখ্য, আগামী ১ জুন কারাকাটে নির্বাচন। ইতিমধ্যেই সেখানে প্রার্থী ঘোষণা করে দিয়েছে এনডিএ এবং ইন্ডিয়া জোট। ওই আসনে এনডিএ প্রার্থী হয়েছেন রাষ্ট্রীয় লোক মোর্চার উপেন্দ্র কুশওয়াহা। ইন্ডিয়া জোটের তরফে টিকিট দেওয়া হয়েছে সিপিআই র রাজারাম সিংকে। মূলত এই দুই প্রতিপক্ষের বিরুদ্ধেই লড়তে হবে নির্দল পবনকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য