Saturday, June 15, 2024
বাড়িজাতীয়প্রায়শ্চিত্তের সিদ্ধান্ত সম্বিতের !

প্রায়শ্চিত্তের সিদ্ধান্ত সম্বিতের !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২১ মে:   শ্রী জগন্নাথদেবও মোদির ভক্ত! বিতর্কিত মন্তব্য করে তুমুল বিপাকে পড়েছেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। এবার নিজের মন্তব্যের প্রায়শ্চিত্ত করতে উপবাস শুরু করলেন বিজেপি নেতা। জানিয়েছেন, জগন্নাথদেবের কাছে ক্ষমা চেয়ে অনুতাপ করবেন তিনি।

বিতর্কের সূত্রপাত সোমবার। পুরী লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী সম্বিতের সমর্থনে প্রচার করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুরীর মন্দিরে পুজো দেওয়ার পরে রোড শো করেন তিনি। সেই সময়েই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেন সম্বিত। তিনি বলেন, “লক্ষ লক্ষ মানুষ আজ হাজির ছিলেন প্রধানমন্ত্রী মোদিকে দেখতে। জগন্নাথ নিজে মোদির ভক্ত।”

পুরী বিজেপি প্রার্থীর এই মন্তব্য ছড়িয়ে পড়তেই ব্যাপক সমালোচনা শুরু হয়। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক তীব্র আক্রমণ করেন বিজেপিকে । সোশাল মিডিয়ায় তাঁকে লিখতে দেখা যায়, “মহাপ্রভু শ্রীজগন্নাথ ব্রহ্মাণ্ডের অধীশ্বর। মহাপ্রভুকে কোনও মানুষের ভক্ত বলা ঈশ্বরের অবমাননা। এর ফলে সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা কোটি কোটি ওড়িয়া ও জগন্নাথ-ভক্তর ভাবাবেগে আঘাত লেগেছে।” যদিও আক্রমণের মুখে পড়ে সম্বিতের সাফাই, ভিড়ের মধ্যে মুখ ফসকে এই কথা বলে ফেলেছেন।

বিতর্কের আবহেই নতুন করে একটি ভিডিও পোস্ট করেন বিজেপি প্রার্থী। এক্স হ্যান্ডেলে তিনি জানান, মহাপ্রভু জগন্নাথদেবের কাছে খুব বড় ভুল করে ফেলেছেন। তাই ভগবানের চরণে বসে ক্ষমা চাইবেন। আগামী তিন দিন ধরে উপবাস করবেন। নিজের ভুল সংশোধন করে অনুতাপ করবেন। বিজেপি প্রার্থীর আশা, অজান্তে ভুল করলে ভগবান ক্ষমা করে দেন। ভক্তদের ভাবাবেগে আঘাত দেওয়ার জন্যও এক্স হ্যান্ডেলে ক্ষমা চেয়েছেন সম্বিত পাত্র।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য