Friday, May 31, 2024
বাড়িজাতীয়লালুপ্রসাদ যাদবের কন্যা বিরুদ্ধে প্রার্থী হলেন লালুপ্রসাদ যাদব !

লালুপ্রসাদ যাদবের কন্যা বিরুদ্ধে প্রার্থী হলেন লালুপ্রসাদ যাদব !

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৩ মে :  বিহারের সারণে রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের কন্যা রোহিণী আচার্যের বিরুদ্ধে প্রার্থী হলেন লালুপ্রসাদ যাদব। না, তিনি আরজেডি সুপ্রিমো নন, নাম আদ্যোপান্ত এক হলেও এই লালু হলেন এক জন কৃষক। তিনিই এ বারের লোকসভা নির্বাচনে রাষ্ট্রীয় জনসম্ভাবনা পার্টির প্রার্থী হিসাবে লালু-কন্যার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর এই প্রার্থীকে নিয়েই ওই কেন্দ্রে বেশ চর্চা চলছে।

সারণের এই লালুপ্রসাদ সম্প্রতি মনোনয়ন জমা দিয়েছেন। এই প্রথম নয়, এর আগেও ২০১৭ এবং ২০২২ সালে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন। যদিও প্রস্তাবকের সংখ্যা প্রয়োজনের তুলনায় কম থাকায় তাঁর মনোনয়ন বাতিল হয়ে গিয়েছিল। কিন্তু তার পরেও হার মানেননি লালুপ্রসাদ। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “গত কয়েক বার এই সারণ থেকেই নির্বাচনে লড়ছি। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ী দেবীর বিরুদ্ধেও প্রার্থী হয়েছিলাম। এ বার আমি তাঁর কন্যা রোহিণীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছি।”

ইতিমধ্যেই প্রতিদ্বন্দ্বীরা লালুপ্রসাদকে ‘ভোট কাটোয়া’ বলে কটাক্ষ করতে শুরু করেছেন। যদিও এ সবে খুব একটা পাত্তা দিতে চাইছেন বলে জানিয়েছেন সারণের লালু। বরং কৃষিকাজ, সামজসেবা এবং ভোট নিয়েই আপাতত ব্যস্ত রয়েছেন বলেও দাবি তাঁর। এমনকি, ভোটে তিনি জয়ী হবেন বলেও আত্মবিশ্বাসী। লালু আরও জানান, তাঁর বিশ্বাস, সারণের মানুষ তাঁকেই ভোটে জিতিয়ে আনবেন। হলফনামা অনুযায়ী, লালুপ্রসাদের হাতে নগদ পাঁচ লক্ষ টাকা রয়েছে। স্ত্রী কাছে রয়েছে দু’লক্ষ টাকা। অস্থাবর সম্পত্তি রয়েছে ১৭ লক্ষ ৬০ হাজার টাকা। স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ পাঁচ লক্ষ ২০ হাজার টাকা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য