Sunday, June 23, 2024
বাড়িজাতীয়তৃতীয় দফার নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের উদ্দেশ্যে কড়া নিষেধাজ্ঞা জারি করল...

তৃতীয় দফার নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের উদ্দেশ্যে কড়া নিষেধাজ্ঞা জারি করল জাতীয় নির্বাচন কমিশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৩ মে :  তৃতীয় দফার নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের উদ্দেশ্যে কড়া নিষেধাজ্ঞা জারি করল জাতীয় নির্বাচন কমিশন। নির্বাচনী প্রচারে ভোট পরবর্তী বিভিন্ন যে প্রস্তাবিত প্রকল্পের উল্লেখ করছে দলগুলি, সেগুলিকে সামনে রেখে সাহায্য করার অজুহাতে ভোটারদের বিভিন্ন তথ্য চাওয়া যাবে না। এই মর্মে কড়া নিষেধাজ্ঞা জারি করা হল।

কমিশন সূত্রের বক্তব্য অনুযায়ী, তাদের কাছে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে, যেখানে অভিযোগ করা হয়েছে যে, ফর্ম, লিফলেট বিলি করে, মিসড কলের মাধ্যমে বা ভোটার সার্ভের মাধ্যমে প্রস্তাবিত গ্যারান্টির জন্য ভোটারদের বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এ ধরনের প্রত্যেকটি বিজ্ঞাপন এবং প্রচারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলার নির্বাচনী আধিকারিকদের নির্দেশ দিল জাতীয় নির্বাচন কমিশন। চিঠি দেওয়া হয়েছে প্রতিটি রাজনৈতিক দলকেও। কমিশনের বক্তব্য, এভাবে আসলে নির্বাচন প্রক্রিয়াকে প্রভাবিত করা হচ্ছে।

উল্লেখ্য, লোকসভার প্রচার পর্বে বিজেপির তরফে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধাপ্রাপ্তদের ফোন করা হচ্ছে। তাঁরা কোন দলকে সমর্থন করবেন সেটা জানতে চাওয়া হচ্ছে। যা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছে বিরোধীরা। আবার কংগ্রেসও নিজেদের ন্যায় গ্যারান্টির প্রচারে বাড়ি বাড়ি লিফলেট বিলি করছে। কোথাও কোথাও নাম নথিভুক্ত করারও অভিযোগ উঠেছে। সেসবেই এবার নিষেধাজ্ঞা জারি করল কমিশন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য