Wednesday, May 29, 2024
বাড়িজাতীয়লোকসভা ভোটের আগে সিপিএম এবং কংগ্রেসের দ্বৈরথ তুঙ্গে উঠেছে।

লোকসভা ভোটের আগে সিপিএম এবং কংগ্রেসের দ্বৈরথ তুঙ্গে উঠেছে।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৩ এপ্রিল : লোকসভা ভোটের আগে কেরলে ‘ইন্ডিয়া’র দুই শরিক সিপিএম এবং কংগ্রেসের দ্বৈরথ তুঙ্গে উঠেছে। তাৎপর্যপূর্ণ ভাবে দু’দলই পরস্পরের বিরুদ্ধে ‘বিজেপিকে সুবিধা করে দেওয়া’র অভিযোগ তুলেছে।


কেরলের মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা পিনারাই বিজয়ন সম্প্রতি বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে রাহুল গান্ধীর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁর দাবি ছিল, রাহুল সত্যিই বিজেপির বিরুদ্ধে লড়াইকে গুরুত্ব দিলে হিন্দিবলয়ের কোনও আসনে বিজেপির প্রার্থীর বিরুদ্ধে ভোটের ময়দানে নামতেন। কেরলের ওয়েনাড়ে বামেদের বিরুদ্ধে লড়াই করতেন না।


জবাবে কেরলের কংগ্রেস নেতা তথা বিধানসভার বিরোধী দলনেতা ভিডি সতীশন বলেন, ‘‘পিনারাই বিজয়নের উদ্দেশ্য বিজেপিকে সাহায্য করা। তাই গত এক মাস ধরে ধারাবাহিক ভাবে কংগ্রেস এবং রাহুলকে আক্রমণ করে চলেছেন।’’ তাঁর সরকারের নানা দুর্নীতি ও অপকর্মগুলি আড়াল করাও বিজয়নের অন্যতম উদ্দেশ্য বলে অভিযোগ করেন সতীশন।

কূটনৈতিক যোগাযোগকে কাজে লাগিয়ে আরব থেকে বেআইনি ভাবে সোনা আমদানি, কারুভান্নুর সমবায় ব্যাঙ্ক দুর্নীতি-সহ বিভিন্ন আর্থিক কেলেঙ্কারিতে বিজয়ন সরকার জড়িত বলেও অভিযোগ করেন সতীশন। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় এজেন্সির তদন্ত এড়াতেই বিজয়ন বিজেপির সুবিধা করে দিতে চাইছেন। তাই ধারাবাহিক ভাবে নিশানা করছেন কংগ্রেস এবং রাহুলকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য