Sunday, September 8, 2024
বাড়িজাতীয়দিল্লি থেকে লোকসভার লড়াইয়ে কংগ্রেসের কানহাইয়া !

দিল্লি থেকে লোকসভার লড়াইয়ে কংগ্রেসের কানহাইয়া !

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৩ এপ্রিল : জন্মস্থান বিহারের বেগুসরাই ছেড়ে এবার দিল্লিতে পাকাপাকি বাসা বাঁধতে চলেছেন একসময়ে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন বামপন্থী ছাত্রনেতা কানহাইয়া কুমার । কংগ্রেস তাঁকে দিল্লির একটি আসন থেকে প্রার্থী করতে পারে বলে এআইসিসি সূত্রের খবর।

উত্তর-পূর্ব দিল্লি আসনে তাঁকে প্রার্থী করা নিয়ে আলোচনা চলছে বলে জানা গিয়েছে। গত লোকসভা নির্বাচনে বেগুসরাইতে সিপিআইয়ের প্রার্থী হয়ে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের কাছে পরাজিত হন কানহাইয়া। দিল্লির সাতটি আসনে জোট করে লড়াইয়ে নামার সিদ্ধান্ত নিয়েছে আম আদমি পার্টি ও কংগ্রেস। আপ চারটি ও কংগ্রেস তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত পাকা।


সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে দলের পর্যবেক্ষক দীপক বাবারিয়া, প্রদেশ কংগ্রেস সভাপতি অরবিন্দর সিং লাভলি প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়ার সঙ্গে বৈঠক করেন। সেখানেই ঠিক হয়, তিনি দিল্লির উত্তর-পূর্ব কেন্দ্রের জন্য তাঁর নাম দলের জাতীয় নির্বাচন কমিটির কাছে পাঠানো হচ্ছে। শনিবার দলের জাতীয় নির্বাচন কমিটির বৈঠক রয়েছে। সেখানেই তাঁর নামের পাশে সিলমোহর পড়তে পারে বলে এআইসিসি সূত্রে খবর।


কেন বেগুসরাইয়ের বদলে উত্তর পূর্ব দিল্লি কানহাইয়ার জন্য বেছে নেওয়া হল? দলের একাংশের ব্যাখ্যা, রাজধানীর এই অংশে বিপুল সংখ্যক বিহারের মানুষ বসবাস করেন। তাই এই কেন্দ্রের জন্য কানহাইয়াকে বেছে নেওয়া হচ্ছে। কারণ, যে তিনটি আসন জোটের পক্ষে অত্যন্ত ইতিবাচক তার মধ্যে রয়েছে এই আসনটি। দল চাইছে, সম্ভাবনাময় কোনও একটি আসন থেকে কানহাইয়াকে দাঁড় করাতে। যাতে তাঁকে সংসদে নিয়ে যাওয়া যায়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য