Wednesday, May 29, 2024
বাড়িজাতীয়লোকসভা নির্বাচনে লড়বে না মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে

লোকসভা নির্বাচনে লড়বে না মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক।  ১০ এপ্রিল  : লোকসভা ভোটে মহারাষ্ট্রে বিজেপিকে বিনা শর্তে সমর্থনের কথা ঘোষণা করলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। জানিয়ে দিলেন লোকসভা নির্বাচনে লড়বে না তাঁর দল।

মঙ্গলবার মুম্বইয়ের শিবাজি পার্কে এক সমাবেশে রাজ ঠাকরে বলেন, ‘‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, লোকসভা ভোটে এমএনএস লড়বে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিজেপিকে বিনা শর্তে সমর্থন করবে। তবে এ বছরের শেষে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। সেখানে আমরা প্রার্থী দেব।’’

লোকসভা ভোটের আগে আসন সমঝোতা নিয়ে মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে জোট শরিকদের আসন-জট কাটছে না। উল্টে পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, বিজেপি-সঙ্গী শিবসেনার শিন্দে গোষ্ঠীর একটা অংশ বিদ্রোহ করতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে জোটের অন্দরে। ক্ষোভের আঁচ মিলেছে অজিত পওয়ারের নেতৃত্বাধীন এনসিপির অন্দর থেকেও। এই পরিস্থিতিতে রাজের ঘোষণা বিজেপিকে কিছুটা স্বস্তি দেবে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটেও রাজের দল না-লড়ে কংগ্রেস এনসিপিকে নিঃশর্তে সমর্থন করেছিল। গত মার্চে দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকের পরে রাজ এনডিএ-তে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন। এমএনএসের একটি সূত্র জানাচ্ছে, মুম্বইয়ের একটি কেন্দ্রের পাশাপাশি শিরডি লোকসভা আসনটিও চেয়েছিলেন রাজ। কিন্তু বিজেপি একটির বেশি আসন ছাড়তে রাজি হয়নি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য