Sunday, April 21, 2024
বাড়িজাতীয়দিল্লির লোকালয়ে ঘরের মধ্যে ঢুকে পড়ল চিতাবাঘ !

দিল্লির লোকালয়ে ঘরের মধ্যে ঢুকে পড়ল চিতাবাঘ !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ এপ্রিল : সাতসকালে ঘরের মধ্যে ঢুকে পড়ল চিতাবাঘ! অন্তত পাঁচজনকে আক্রমণও করে সে। দীর্ঘ চেষ্টার পরে কোনওমতে একটি ঘরে চিতাবাঘটিকে একটি ঘরে আটকে ফেলেন বনবিভাগের কর্তারা। সোমবার সকালে দিল্লির এই ঘটনায় হইচই পড়ে গিয়েছে সর্বত্র।


জানা গিয়েছে, উত্তর দিল্লির ওয়াজিরাবাদে আচমকাই দেখা মেলে চিতাবাঘটির। ভোর সাড়ে চারটে নাগাদ স্থানীয় বাসিন্দারা তার ‘দর্শন’ পান। অন্তত ১২ জনের উপর আক্রমণ করার চেষ্টা করে চিতাবাঘটি। তার মধ্যে পাঁচ জন গুরুতরভাবে আহত হন। ভোর সোয়া পাঁচটা নাগাদ পুলিশে খবর দেওয়া হয়। যোগাযোগ করা হয় বনবিভাগেও। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন তাঁরা।


কিন্তু গোটা জগতপুর গ্রাম জুড়ে ততক্ষণে কার্যত তাণ্ডব চালিয়েছে চিতাবাঘটি। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাদ থেকে চিতাবাঘটি লাফিয়ে যাচ্ছে। পাশের বাড়ির ছাদে লাফিয়ে পড়ে ঘরের মধ্যেও ঢুকে পড়ে সে। শেষ পর্যন্ত ওই বাড়িরই একটি ঘরে চিতাবাঘটিকে আটকে ফেলা হয়। আহতদের পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিশ, দমকল ও বনবিভাগের বাহিনী।

কী করে লোকালয়ে ঢুকে পড়ল চিতাবাঘটি? স্থানীয়রা জানিয়েছেন, গ্রামের পাশেই রয়েছে একটি জঙ্গল। সেখানে কোনও বেড়া বা ঘেরাটোপ নেই। হয়তো সেখান থেকেই এসেছে চিতাবাঘটি। উল্লেখ্য, গত ডিসেম্বর মাসেও দুবার দিল্লিতে চিতাবাঘের দেখা মিলেছিল। তার মধ্যে গাড়ির ধাক্কায় একটি চিতাবাঘের মৃত্যুও হয়। এবার লোকালয়ে ঢুকে আমজনতার উপরে হামলা চালাল চতুষ্পদ প্রাণীটি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য