Sunday, April 21, 2024
বাড়িজাতীয়কঙ্গনাকে আক্রমণ করতে গিয়ে বিতর্কে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাত।

কঙ্গনাকে আক্রমণ করতে গিয়ে বিতর্কে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাত।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৬ মার্চ : লোকসভা ভোটের বিজেপির পঞ্চম প্রার্থিতালিকা ছিল চমকে ভরা। সেই তালিকায় রয়েছেন বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাঁকে যে এ বার বিজেপি প্রার্থী করতে পারেন, সেই নিয়ে গুঞ্জন চলছিলই। রবিবার বিজেপির প্রার্থিতালিকা প্রকাশ হতেই সেই গুঞ্জনই সত্যি হয়েছে। পদ্মশিবির বলি-তারকাকে হিমাচল প্রদেশের মান্ডি থেকে প্রার্থী করেছে। তবে কঙ্গনাকে আক্রমণ করতে গিয়ে বিতর্কে জড়িয়েছেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাত। তাঁর মন্তব্যকে হাতিয়ার করে ময়দানে নামল বিজেপি। দেশের ‘নারীশক্তি’কে অপমান করেছেন সুপ্রিয়া, এমনই দাবি তুলল পদ্মশিবির। শুধু তা-ই নয়, কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীর ‘আমি মেয়ে, আমিও লড়তে পারি’ স্নোগানকে টেনেছে তারা।


রবিবার মান্ডি থেকে বিজেপি প্রার্থী হিসাবে কঙ্গনার নাম ঘোষণা হওয়ার পরেই সুপ্রিয়া বলি অভিনেত্রীকে নিয়ে সমাজমাধ্যমে একটি পোস্ট করেন। সেই পোস্টে কঙ্গনার একটি খোলামেলা পোশাক পরিহিত ছবি দেন সুপ্রিয়া। সেই সঙ্গে তিনি লেখেন, ‘‘মান্ডিতে কী দাম চলছে এখন, একটু বলবেন?’’ কংগ্রেস নেত্রীর পোস্ট নিয়ে আপত্তি জানিয়েছে বিজেপি। পদ্মশিবিরের বক্তব্য, কঙ্গনাকে আক্রমণ করতে গিয়ে শালীনতার মাত্রা ছাড়িয়েছেন সুপ্রিয়া। বলি অভিনেত্রীকে ‘যৌনকর্মী’র সঙ্গে তুলনা করা হয়েছে বলেও দাবি করে বিজেপি।


বিজেপির মুখপাত্র শেহজ়াদ পুনাওয়ালা বলেন, ‘‘একটি অশালীন পোস্ট করে ‘নারী শক্তি’কে অপমান করেছেন সুপ্রিয়া শ্রীনাত। এটা শুধু কঙ্গনার বা নারীদের নয়, গোটা হিমাচল প্রদেশকে অপমান করেছেন তিনি। সুপ্রিয়া যতই অজুহাত দেন না কেন, আমরা আপত্তি না জানানো পর্যন্ত পোস্টটি মুছে ফেলেননি। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করছি।’’ বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিও নিন্দা করেছেন সুপ্রিয়ার পোস্টের।
কংগ্রেস নেত্রীর পোস্ট নিয়ে সরব হতে দেখা যায় কঙ্গনাকেও। এক্স হ্যান্ডলে বলি অভিনেত্রী লেখেন, ‘‘সম্মাননীয় সুপ্রিয়া দেবী, আমি গত ২০ বছরে বিভিন্ন ধরনের মহিলাদের চরিত্রে অভিনয় করেছি। গালিগালাজ করার জন্য যৌনকর্মীদের না টানাই ভাল। সকলের মর্যাদা প্রাপ্য।’’ সেই সঙ্গে কঙ্গনা নিজের অভিনীত বেশ কয়েকটি চরিত্রের কথা বলেছেন নিজের পোস্টে।

কেন সুপ্রিয়া এমন পোস্ট করলেন, তার ব্যাখ্যা দিতে গিয়ে সুপ্রিয়া দাবি করেন, তাঁর সমাজমাধ্যম অনেকেই পরিচালনা করে থাকেন। কেউ হয়তো ইচ্ছাকৃত ভাবে এমন ‘অপ্রীতিকর’ পোস্ট করেছেন। এ ব্যাপারে তিনি একেবারেই অবগত নন, বলেও জানান কংগ্রেস নেত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য