Sunday, April 21, 2024
বাড়িজাতীয় লোকসভা ভোটের ষষ্ঠ দফার প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস।

 লোকসভা ভোটের ষষ্ঠ দফার প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৫ মার্চ :  লোকসভা ভোটের ষষ্ঠ দফার প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস। সোমবার রাজস্থানের ২৫টি লোকসভা আসনের মধ্যে চারটিতে এবং তামিলনাড়ুর ৩৯টি কেন্দ্রের মধ্যে একটিতে ‘হাত’ প্রতীকের প্রার্থীদের নাম জানানো হয়েছে এআইসিসির তরফে। এই নিয়ে লোকসভা ভোটে ১৯০ আসনে প্রার্থী ঘোষণা করল রাহুল গান্ধী-মল্লিকার্জুন খড়্গের দল।

রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ‘আস্থাভাজন’ হিসাবে পরিচিত প্রহ্লাদ গুঞ্জলকে কোটা আসনে লোকসভার বিদায়ী স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে প্রার্থী করেছে কংগ্রেস। বসুন্ধরা মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর মন্ত্রিসভার সদস্য ছিলেন রাজস্থানের শিল্পশহরের ‘প্রভাবশালী নেতা’ হিসাবে পরিচিত প্রহ্লাদ। কোটা (উত্তর) কেন্দ্রের দু’বারের বিধায়ক ছিলেন তিনি।

বৃহস্পতিবার রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত এবং প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসরার উপস্থিতিতে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন প্রহ্লাদ। চার দিনের মধ্যেই দলের তরফে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হল। প্রহ্লাদ ছাড়াও কংগ্রেস লোকসভা ভোটে অজমের থেকে রামচন্দ্র চৌধুরী, রাজসমন্দ থেকে সুদর্শন রাওয়ত, ভিলওয়ারা থেকে দামোদর গুর্জর এবং তামিলনাড়ুর তিরুনেলভেলি থেকে সি রবার্ট ব্রুসকে প্রার্থী করার কথা ঘোষণা করেছে সোমবার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য