Monday, April 15, 2024
বাড়িজাতীয়সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করার পরদিনই কংগ্রেসকে তীব্র আক্রমণ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর

সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করার পরদিনই কংগ্রেসকে তীব্র আক্রমণ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১২ মার্চ : সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করার পরদিনই কংগ্রেসকে তীব্র আক্রমণ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সিএএ’র জন্য দেশের বিভিন্ন প্রান্তে যে বিক্ষোভ হচ্ছে, সেটার জন্য পরোক্ষে কংগ্রেসকেই দায়ী করলেন শাহ। শুধু তাই নয়, এতদিন যে সংশোধিত এই নাগরিকত্ব আইন কার্যকর হয়নি, সেটার জন্যও কংগ্রেসের তোষণ এবং ভোটব্যাঙ্কের রাজনীতিকেই দায়ী করলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

লোকসভা নির্বাচনের আগেই সোমবার দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন । তার পরেই দেশজুড়ে শুরু হয়েছে তুমুল বিক্ষোভ। অসমজুড়ে হরতালের ডাক দিয়েছে বিরোধীরা। এমনকী ওই আইন বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে মামলাও হয়েছে। শাহ মনে করছেন, এই আইনের বিরুদ্ধে যা যা হচ্ছে, সবটার নেপথ্যেই কংগ্রেসের রাজনীতি।’


মঙ্গলবার কংগ্রেস শাসিত তেলেঙ্গানার হায়দরাবাদে গিয়ে দলের সোশাল মিডিয়া কর্মীদের শাহ বললেন,”আমরা আগেই বলেছিলাম CAA আনব। কংগ্রেস এর বিরোধিতা করেছে। আমাদের সংবিধান যারা তৈরি করেছিলেন, এবং এই কংগ্রেসই স্বাধীনতার পরে বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তানে ধর্মীয় হিংসার কবলে পড়া সংখ্যালঘুদের নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এতদিন ওরা এই আইন কার্যকর করেনি শুধু সংখ্যালঘু তোষণ এবং ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য।”


শাহের বক্তব্য, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিন্দু, শিখ, জৈন, বুদ্ধ ধর্মাবলম্বীদের সম্মান দিয়েছেন এই আইনের মাধ্যমে। পাকিস্তান, বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ ভারতে এসেছেন। কিন্তু এতদিন তাঁদের নাগরিকত্ব দেওয়া হয়নি। তাঁরা নিজেদের দেশেই অপমানিত বোধ করেছেন। সেই সব অসম্মান দূর করে সংখ্যালঘুদের সম্মান দিলেন মোদিজি।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য