Monday, March 4, 2024
বাড়িজাতীয়মনমোহনের প্রশংসায় পঞ্চমুখ মোদি

মনমোহনের প্রশংসায় পঞ্চমুখ মোদি

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৮ ফেব্রুয়ারি:   মনমোহন সিং প্রেরণা জুগিয়েছেন। অসুস্থ শরীরে হুইলচেয়ারে করে এসেও ভোট দিয়েছেন। শক্তিশালী করেছেন দেশের গণতন্ত্রকে। বৃহস্পতিবার রাজ্যসভায় দাঁড়িয়ে পূর্বসূরির ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সংসদে দাঁড়িয়ে মনমোহনের দীর্ঘায়ুও কামনা করেন তিনি।

বৃহস্পতিবারই রাজ্যসভা সাংসদদের মেয়াদ ফুরোচ্ছে। তাঁদের ফেয়ারওয়েল দিতেই রাজ্যসভায় বিশেষ বক্তৃতা দেন প্রধানমন্ত্রী। ভাষণের অধিকাংশ সময়টা মনমোহন সিংয়ের প্রশংসাতেই কাটালেন মোদি। উল্লেখ্য, বুধবার বাজেট অধিবেশনের জবাবি ভাষণেও প্রধানমন্ত্রীর মুখে উঠে এসেছিল মনমোহন সিংয়ের নাম। দেশের বেহাল অর্থনীতির জন্য কংগ্রেসকে বিঁধতে গিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তব্যকেই হাতিয়ার করেছিলেন মোদি।

রাজ্যসভা সাংসদ হিসাবে মনমোহনের কর্তব্যপরায়ণতার উল্লেখ্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যেভাবে আমাদের দেশ ও সংসদকে নেতৃত্ব দিয়েছেন তিনি, সেটা সবসময়ে মনে রাখব। আমাদের প্রেরণা জুগিয়েছেন। অসুস্থ অবস্থায় হুইলচেয়ারে বসেও তিনি ভোট দিতে এসেছেন। ট্রেজারি বেঞ্চই জিতবে, সেটা জেনেও ভোট দিয়েছেন। সাংসদ হিসাবে তাঁর এই কর্তব্যপরায়ণতা একটি উদাহরণ হয়ে থাকবে।” 

মোদি বলেন, “মনমোহনজি কাদের শক্তি বাড়াতে এসেছিলেন সেটা বড় কথা নয়। আমি মনে করি তিনি দেশের গণতন্ত্রকে শক্তিশালী করতেই ভোট দিয়েছেন।” রাজ্যসভায় দাঁড়িয়ে মনমোহনের আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করেন প্রধানমন্ত্রী। এদিন যে সাংসদরা অবসর নেবেন, তাঁদের আদর্শকে পাথেয় করেই এগিয়ে যাবে আগামী দিনের রাজনীতি, আশা মোদির।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য