Monday, March 4, 2024
বাড়িজাতীয়মদ কেলেঙ্কারিতে আরও বিপাকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল !

মদ কেলেঙ্কারিতে আরও বিপাকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩১ জানুয়ারি: মদ কেলেঙ্কারিতে আরও বিপাকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আপ সুপ্রিমোকে পঞ্চমবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । এর আগে চারবারই তলব এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আবগারি দুর্নীতি মামলায় দীর্ঘদিন ধরে ইডির র‍্যাডারে কেজরিওয়াল। এর আগে চারবার দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছে। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল । সেই সমনকে ‘বেআইনি’ বলে দাবি করে হাজিরা এড়িয়ে যান তিনি। বুধবার পঞ্চম সমন পাঠানো হল কেজরিকে। আগামী শুক্রবার ফের তাঁকে দিল্লির ইডি দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই। কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে সেটার আইনি বৈধতা নেই। এই বেআইনি সমনে হাজিরা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। আপ সূত্রের দাবি, ইডির পঞ্চম সমনেও হাজিরা দেবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। এবারেও হাজিরা এড়াবেন তিনি। ইন্ডিয়া (INDIA) জোটের তৎপরতার মাঝে কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে আপের অন্দরে চোরাস্রোত বইছে। কিন্তু কেজরিওয়াল এসবের মধ্যেও সমন উপেক্ষা করে চলেছেন।
কেজরিওয়াল একা নন। এই মুহূর্তে ইন্ডিয়া জোটের একাধিক নেতা ইডির র‍্যাডারে। সেই তালিকায় রয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemanta Soren)। বিহারের সদ্য প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকেও একাধিকবার তলব করা হয়েছে। র‍্যাডারে রয়েছেন লালুপ্রসাদ যাদবও। সব মিলিয়ে লোকসভার আগে ইন্ডিয়ার (INDIA) উপর চাপ বাড়ছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য