Tuesday, February 27, 2024
বাড়িজাতীয়সুপ্রিম কোর্টের এজলাসে প্রধান বিচারপতির সামনে রাখা হল দুটি মদের বোতল !

সুপ্রিম কোর্টের এজলাসে প্রধান বিচারপতির সামনে রাখা হল দুটি মদের বোতল !

স্যন্দন ডিজিটেল ডেস্ক,‌ ৬ জানুয়ারি: সুপ্রিম কোর্টের এজলাসে প্রধান বিচারপতির সামনে রাখা হল দুটি মদের বোতল! না, ভুল বাক্য নয়। একটি মামলার শুনানির সময় এমন ঘটনাই ঘটল শীর্ষ আদালতের বেঞ্চে।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চে ছিল শুনানি। সেই শুনানিতেই বর্ষীয়ান আইনজীবী মুকুল রোহতগী আর্জি জানান, তিনি দুটি হুইস্কির বোতল পেশ করতে চান। প্রধান বিচারপতির সম্মতিতে বোতল দুটি এনে নিজের টেবিলে রাখেন রোহতগী। এহেন দৃশ্য সচরাচর আদালতের অন্দরে দেখা যায় না। ফলে রীতিমতো অবাকই হন বিচারপতিরা। প্রধান বিচারপতিও হাসি চেপে রাখতে পারেননি। তিনি প্রশ্ন করেন, ‘আপনি সঙ্গে করে বোতল নিয়ে এসেছেন?’ রোহতগী জানান, মামলার স্বার্থে এই বোতল দুটি বিচারপতিদের সামনে রাখা হয়েছে তিনি।

পার্নড রিকার্ড নামের একটি মদ প্রস্তুতকারক সংস্থা মামলা করেছে অন্য এক মদ প্রস্তুতকারী সংস্থা জে কে এন্টারপ্রাইজের বিরুদ্ধে। অভিযোগ ,ট্রেডমার্ক ভেঙে বেআইনিভাবে মদ বিক্রি করছে জে কে এন্টারপ্রাইজ। তাদের সংস্থার একটি পণ্যের নাম নকল করে নিজেদের প্রোডাক্টের নামকরণ করেছে জে কে এন্টারপ্রাইজ। পাশাপাশি বোতলের চেহারাও নকল করা হয়েছে বলে অভিোযোগ পার্নড রিকার্ডের। আর ঠিক এই বিষয়টি প্রমাণ করতে অর্থাৎ দুটি বোতলের মধ্যে সাদৃশ্য তুলে ধরতেই তিন বিচারপতির বেঞ্চের সামনে দুটি হুইস্কির বোতল আনা হয়।

এর আগে এই মামলা খারিজ হয়ে যায় মধ্যপ্রদেশে হাই কোর্টে। জে কে এন্টারপ্রাইজকে যাতে ওই পণ্য তৈরি করতে দেওয়া না হয়, সেই আবেদনই করা হয়েছিল। কিন্তু হাই কোর্ট সেই আর্জি খারিজ করলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় ওই সংস্থা। শুনানি শেষে রোহতগী প্রধান বিচারপতিকে প্রশ্ন করেন, ‘আমি বোতল দুটো নিয়ে যেতে পারি?’ প্রধান বিচারপতি হেসে সম্মতি দেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য