Sunday, December 4, 2022
বাড়িজাতীয়২০২২ সাল আশার বছর, পরিবর্তন ঘটবেই, প্রথম দফার প্রার্থীতালিকা ঘোষণা করে বললেন...

২০২২ সাল আশার বছর, পরিবর্তন ঘটবেই, প্রথম দফার প্রার্থীতালিকা ঘোষণা করে বললেন মায়াবতী

লখনউ, ১৫ জানুয়ারি (হি.স) : এবারে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে চতুর্মুখী লড়াইয়ে। আর দখল যে খুব একটা সহজ হবে না, তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। তবে হাল ছাড়তে নারাজ তিনি। শনিবার নিজের জন্মদিনে প্রথম দফার প্রার্থীতালিকা ঘোষণা করে বলেন, অন্য দলগুলি যতই চেষ্টা করুক লাভ হবে না। বিএসপিই উত্তরপ্রদেশের মসনদে বসবে। এদিন সাংবাদিক সম্মেলন করে ৫৩ জন প্রার্থীর নাম ঘোষণা করেন মায়াবতী।

বিএসপি সুপ্রিমো বলেন, আমরা ৫৮টি বিধানসভা আসনের মধ্যে ৫৩টি আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত করেছি। বাকি ৫টি আসনেও প্রার্থীদের নাম দু-একদিনের মধ্যে চূড়ান্ত করা হবে। সব দল জোট করে আমাদের ক্ষমতায় আসা থেকে বাধা দিতে চাইছে। কিন্তু জনগণ আমাদের আবার ক্ষমতায় আনবে। এবার ক্ষমতায় এসে আমরা সকলের কল্যাণে কাজ করব। আম-আদমির স্বার্থে কাজ করবে বহুজন সমাজ পার্টি। ‘২০২২ সাল আশার বছর, পরিবর্তন ঘটবেই বলে তিনি আশা প্রকাশ করেন।এর আগে বৃহস্পতিবার ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করে কংগ্রেস। এর মধ্যে ৪০ শতাংশ অর্থাৎ ৫০ জন মহিলা প্রার্থীর নাম রয়েছে। ৪০ শতাংশ যুবনেতা-নেত্রীকেও টিকিট দিয়েছে কংগ্রেস।

প্রসঙ্গত, ২০১৭ সালে উত্তরপ্রদেশের ৪০৩টি বিধানসভা আসনের মধ্যে ৩১২টি আসনে জয়লাভ করেছিল বিজেপি। প্রায় ৪০ শতাংশ ভোট নিজের দখলে রেখেছিল গেরুয়া শিবির। ‌সমাজবাদী পার্টি ৪৭টি আসনে জয়লাভ করে। মায়াবতী বিএসপির দখলে ছিল মাত্র ১৯টি আসন। সেবার কংগ্রেস মাত্র ৭টি আসন পায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য