Friday, March 29, 2024
বাড়িজাতীয়জুনের শেষ নাগাদ দেশের সব রাজ্যে চলবে বন্দে ভারত ট্রেন: অশ্বিনী বৈষ্ণব

জুনের শেষ নাগাদ দেশের সব রাজ্যে চলবে বন্দে ভারত ট্রেন: অশ্বিনী বৈষ্ণব


নয়াদিল্লি, ২ জুন (হি.স.) : আধা-হাই স্পিড ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’কে মোদী সরকারের একটি বড় সাফল্য বলে বর্ণনা করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি দাবি করেছেন, জুন মাসেই দেশের সমস্ত রাজ্য বন্দে ভারত ট্রেনের আওতায় আসবে। তিনি বলেন, বিশ্বের মাত্র আটটি দেশের বন্দে ভারত-এর মতো অত্যাধুনিক সুবিধা দিয়ে সজ্জিত ট্রেন তৈরি করার ক্ষমতা রয়েছে।

নরেন্দ্র মোদীর সরকারের নয় বছর পূর্ণ হওয়ার উপলক্ষ্যে রেল মন্ত্রকের কৃতিত্ব গণনা করে অশ্বিনী বৈষ্ণব শুক্রবার বিজেপির সদর দফতরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বলেন, ২০১৪ সালের পর ভারতে বড় ধরনের পরিবর্তন এসেছে। বিশেষ করে রেলওয়ে সেক্টর আগের চেয়ে অনেক বেশি পরিবর্তিত হচ্ছে। আজ, রেল ব্যবস্থা যাত্রীদের জন্য আরও সুবিধাজনক, ট্রেনগুলিতে বিশ্বমানের সুবিধা রয়েছে এবং পরিকাঠামো শক্তিশালী করা হচ্ছে।

তিনি বলেন, বন্দে ভারত বিশ্বমানের ট্রেনে পরিণত হয়েছে। ঘণ্টায় ১৬০-১৮০ কিমি বেগে ছুটে চলা এমন ট্রেন কখনও ভাবিনি। ট্রেনটি সেই গতির জন্য ডিজাইন করা হয়েছে। বিশ্বের মাত্র আটটি দেশেরই এ ধরনের ট্রেন ডিজাইন ও তৈরির ক্ষমতা রয়েছে। বৈষ্ণব বলেন, জুন মাসে দেশের সমস্ত রাজ্য বন্দে ভারত ট্রেনের আওতায় আসবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সময় চিন্তাধারায় পরিবর্তন এসেছে। দেশের সঙ্গে উত্তর-পূর্বও বন্দে ভারত-এর সুবিধা পেয়েছে। তিনি বলেন, বিহার এবং ঝাড়খণ্ডও শীঘ্রই বন্দে ভারত ট্রেন পাবে। তিনি বলেন, রেলওয়ে আগামী বছরের মাঝামাঝি দেশের ২০০টি শহরকে কভার করার লক্ষ্য নিয়ে কাজ করছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য