Saturday, April 13, 2024
বাড়িজাতীয়আদিবাসী সমাজের জীবন ও ঐতিহ্য থেকে কিছু শিক্ষা নেওয়া উচিত: প্রধানমন্ত্রী

আদিবাসী সমাজের জীবন ও ঐতিহ্য থেকে কিছু শিক্ষা নেওয়া উচিত: প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ৯ এপ্রিল(হি.স.) : অস্কার বিজয়ী ডকুমেন্টারি “দ্য এলিফ্যান্ট হুইসপারস” -র নায়ক দম্পতি বোম্যান এবং বেইলির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার পরে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আদিবাসী সমাজের জীবন ও ঐতিহ্য থেকে আমাদের কিছু শেখা উচিত।

প্রধানমন্ত্রী রবিবার কর্ণাটকে “ইন্টারন্যাশনাল বিগ ক্যাটস অ্যালায়েন্স” চালু করলেন শিকার এবং বন্যপ্রাণী বাণিজ্য রোধ করার লক্ষ্যে। প্রধানমন্ত্রী মুদুমালাই টাইগার রিজার্ভের থেপ্পাকাদু হাতি ক্যাম্প পরিদর্শন করেন। এখানে তিনি মহাবতদের সাথে মতবিনিময় করেন।

বোম্যান এবং বেইলির “দ্য এলিফ্যান্ট হুইস্পার্স” ৯৫ তম একাডেমি পুরস্কারে সেরা ডকুমেন্টারি শর্ট ফিল্ম জিতেছে৷ এই ৪১ মিনিটের সংক্ষিপ্ত ডকুমেন্টারিটি রঘু, একটি অনাথ হাতি এবং তার তত্ত্বাবধায়ক, বোম্যান এবং বেইলি নামে মাহুত দম্পতির মধ্যে সম্পর্কের কথা। তাঁদের জীবন উৎসর্গ করে শিকারীদের থেকে বাঁচানোর এক কাহিনী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘দ্য এলিফ্যান্ট হুইস্পার্স’-এর অস্কার প্রকৃতি ও প্রাণীর মধ্যে চমৎকার সম্পর্কের আমাদের উত্তরাধিকারকে প্রতিফলিত করে। মিশন লাইফ “পরিবেশের জন্য জীবনধারা”র দৃষ্টিভঙ্গি বুঝতে উপজাতি সমাজের জীবনধারাও অনেক সাহায্য করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য