Friday, March 29, 2024
বাড়িজাতীয়বিধায়কদের মারধর, চ্যাংদোলা করে বিধানসভা থেকে সরানোর অভিযোগ, বামশাসিত কেরলে

বিধায়কদের মারধর, চ্যাংদোলা করে বিধানসভা থেকে সরানোর অভিযোগ, বামশাসিত কেরলে

কোচি, ১৫ মার্চ (হি.স.) : দেশজুড়ে গণতন্ত্রের হত্যা, বিরোধীদের কণ্ঠরোধের মতো ইস্যু নিয়ে সবচেয়ে বেশি সরব বামেরা। অথচ তাঁদের দখলে থাকা দেশের একমাত্র রাজ্যেই এবার বিরোধী বিধায়কদের পুলিশ দিয়ে মারধর করানোর অভিযোগ উঠল। অভিযোগ, বিধানসভায় বিক্ষোভরত বিরোধী বিধায়কদের উপর বর্বরোচিত আক্রমণ করেছে বাম সরকারের পুলিশ।

বুধবার কেরল বিধানসভা স্পিকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন বিরোধী বিধায়করা। কংগ্রেস-সহ ইউডিএফ বিধায়কদের নেতৃত্বে ছিলেন খোদ বিরোধী দলনেতা ভি ডি সতীশন। বিরোধীদের অভিযোগ ছিল, বিধানসভার স্পিকার পক্ষপাতিত্ব করছেন। দ্রুত বিধানসভার অধিবেশন শেষ করে দিতে চাইছেন স্পিকার। আসলে সরকার বিরোধীদের প্রশ্নবাণ এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। বিরোধী দলনেতা ভি ডি সতীশন বলেন, বিধানসভায় লাগাতার বিরোধীদের গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। সদ্যই একটি নাবালিকাকে নৃশংসভাবে হেনস্তা করা হয়েছে। আমরা বিধানসভায় সেই ইস্যুটাই তোলার চেষ্টা করেছিলাম। কিন্তু আমাদের সুযোগ দেওয়া হয়নি।

যদিও বাম সরকারের দাবি, বিধায়করা বিধানসভার কাজে বাধা দিচ্ছিল। জোর করে অধ্যক্ষের ঘরে ঢোকার চেষ্টা করছিলেন। সেকারণেই তাঁদের মার্শাল বাধা দিয়েছে। কাউকে মারধর করা হয়নি। তবে এই ঘটনা দেশজুড়ে বামেদের ভাবমূর্তি ক্ষুন্ন করবে তাতে সংশয় নেই।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য