Monday, December 5, 2022
বাড়িজাতীয়কংগ্রেস সভাপতি নির্বাচনে কোন বিরোধ নয়, দলকে শক্তিশালীর জন্য লড়াই: মল্লিকার্জুন খাড়গে

কংগ্রেস সভাপতি নির্বাচনে কোন বিরোধ নয়, দলকে শক্তিশালীর জন্য লড়াই: মল্লিকার্জুন খাড়গে

নয়াদিল্লি, ২ অক্টোবর (হি.স.) : তাঁর প্রার্থীপদ কারও বিরুদ্ধে নয়, তবে তিনি দলকে শক্তিশালী করতে চান। রবিবার কংগ্রেসের সভাপতি নির্বাচনে পদপ্রার্থী মল্লিকার্জুন খড়গে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছে বলেন, এক ব্যক্তি, এক পদ নীতি অনুসরণ করে তিনি রাজ্যসভার বিরোধী দলের নেতার পদ থেকে ইস্তফা দিয়েছেন।

সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিলেন কংগ্রেস নেতা দীপেন্দর হুদা, সৈয়দ নাসির হুসেন এবং গৌরব বল্লভ। তাঁরা বলেছেন, তারা এখন মল্লিকার্জুন খাড়গের পক্ষে প্রচার করবে। এ কারণে তিনি দলের মুখপাত্রের পদ ছেড়েছেন। উল্লেখ্য, কংগ্রেস সভাপতি পদে নির্বাচনী প্রক্রিয়া চলছে। শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর শুধুমাত্র শশী থারুর এবং মল্লিকার্জুন খার্গে রয়েছেন। থারুর বলেন, তিনি পরিবর্তনের প্রার্থী এবং মল্লিকার্জুন সভাপতি হিসাবে দায়িত্ব গ্রহণ করলে কংগ্রেসে স্থিতাবস্থা বিরাজ করবে।

সাংবাদিক বৈঠকে খড়গে স্পষ্ট করেছেন, গান্ধী পরিবারের তরফে তাঁকে প্রার্থী করা হয়নি, অন্য নেতাদের নির্দেশে তিনি প্রার্থী হয়েছেন। একই সঙ্গে, থারুরের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, দলে যে কোনও পরিবর্তন সম্মিলিত সিদ্ধান্তের মাধ্যমে গ্রহণ করা হবে। এ সময় তিনি কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে বলেন, দেশে মূল্যবৃদ্ধির সঙ্গে বেকারত্ব ও দারিদ্র্যের ব্যবধান বাড়ছে।প্রসঙ্গত, আগামী ৮ অক্টোবর পর্যন্ত কংগ্রেস সভাপতির প্রার্থীপদ প্রত্যাহার করা যাবে। যদি উভয় প্রার্থীই ময়দানে থাকেন তবে ১৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এবং ১৯ অক্টোবর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য