Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়সমৃদ্ধির মতোই দেশের নিরাপত্তাও অতীব গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

সমৃদ্ধির মতোই দেশের নিরাপত্তাও অতীব গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

সুলতানপুর, ১৬ নভেম্বর (হি.স.): সমৃদ্ধির মতোই দেশের নিরাপত্তাও যথেষ্ট গুরুত্বপূর্ণ। মঙ্গলবার উত্তর প্রদেশের সুলতানপুরে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন করার পর বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, “এখন থেকে অল্প সময়ের মধ্যেই আমরা দেখতে পাব কীভাবে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে এখন জরুরি পরিস্থিতিতে ভারতীয় বিমান বাহিনীর জন্য আরও একটি শক্তি হয়ে উঠছে। আমাদের ফাইটার বিমান শীঘ্রই এক্সপ্রেসওয়েতে অবতরণ করবে।” এদিন দুপুরে সুলতানপুর জেলার কারওয়াল খেরি থেকে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। ২২ হাজার ৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ৩৪১ কিলোমিটার লম্বা এই পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে।

৩৪১ কিলোমিটার লম্বা এই পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের সৌজন্যে আরও সুগম হল লখনউ ও গাজিপুরের মধ্যে যোগাযোগ। এই এক্সপ্রেসওয়ে আজমগড় এবং মৌ হয়ে লখনউকে গাজিপুরের সঙ্গে সংযুক্ত করল। এদিন সুলতানপুর জেলার এই এক্সপ্রেসওয়েতে নির্মিত ৩.২ কিলোমিটার দীর্ঘ এয়ারস্ট্রিপে এয়ারশোও প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। এই এক্সপ্রেসওয়েকে উত্তর প্রদেশের প্রগতি, আধুনিক সুবিধা, ইচ্চশক্তির এক্সপ্রেসওয়ে বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেছেন, উত্তর প্রদেশে যে রাজনীতি করা হয়েছে, যে পদ্ধতিতে সরকারগুলি দীর্ঘদিন ধরে পরিচালিত হয়েছিল – তারা রাজ্যের সর্বাত্মক ও সামগ্রিক উন্নয়নের দিকে মনোযোগ দেয়নি। উত্তর প্রদেশের একটি অঞ্চল এবং জনগণকে মাফিয়া এবং দারিদ্র্যের হাতে তুলে দেওয়া হয়েছিল। আমি খুশি যে আজ এই অঞ্চলটি উন্নয়নের একটি নতুন অধ্যায় লিখছে। প্রধানমন্ত্রী আরও বলেছেন, “৩ বছর আগে আমি যখন পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করি, আমি কখনই ভাবিনি যে আমি একদিন এখানে একটি বিমানে অবতরণ করব। মোদীর আরও সংযোজন, “উত্তর প্রদেশের ক্ষমতা, জনগণের সামর্থ্য নিয়ে যাদের সন্দেহ আছে তাঁদের সক্ষমতা দেখতে আজই সুলতানপুরে আসা উচিত।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য