Sunday, October 2, 2022
বাড়িজাতীয়দেশে গণতন্ত্র ধ্বংস হচ্ছে : নীতীশ কুমার

দেশে গণতন্ত্র ধ্বংস হচ্ছে : নীতীশ কুমার

পাটনা, ৩ সেপ্টেম্বর ( হি.স.) : শনিবার জনতা দল ইউনাইটেডের (জেডিইউ) রাজ্য কার্যনির্বাহী বৈঠক শেষ হওয়ার পর নীতীশ বলেন, দেশের মানুষ সব দেখতে পাচ্ছেন। দেশে গণতন্ত্র ধ্বংস হচ্ছে। নাম না করে নীতীশ বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জনগণ এমন লোকদের শিক্ষা দেবে।

নীতীশ বলেন, সমস্ত বিরোধী দল একত্রিত হলে ২০২৪ সালের ফলাফল অন্যরকম হবে। মণিপুরে জেডিইউ ভাঙার বিষয়ে তিনি বলেন, নতুন ধরনের কাজ করা হচ্ছে। কয়েকদিন আগে সব বিধায়ক বিহারে এসেছিলেন। জানা গিয়েছে, সবাইকে বিজেপিতে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এটা কি সাংবিধানিক কাজ? এই সময়ে দেশে গণতান্ত্রিক মূল্যবোধ উড়িয়ে দেওয়া হচ্ছে। ২০২৪ সালে পুরো বিরোধী দল ঐক্যবদ্ধ থাকলে খুব ভাল সিদ্ধান্ত আসবে। ২০২৪ সালের নির্বাচনের ফলাফল যে কোনও ক্ষেত্রে বিজেপির বিরুদ্ধে যাবে।

বৈঠকে পদাধিকারীরাও মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে এগিয়ে আসার আবেদন জানান। বৈঠকে, এনডিএ থেকে বিচ্ছিন্ন হয়ে মহাজোট সরকার গঠনের দলের সিদ্ধান্তকে একটি ভাল পদক্ষেপ হিসাবে বর্ণনা করা হয়েছিল। আগামী ৫ সেপ্টেম্বর তিন দিনের দিল্লি সফরে যাচ্ছেন নীতীশ কুমার। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করবেন তিনি। নীতীশ কুমার অন্যান্য বিরোধী দলের নেতাদেরও দেখা করবেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য