Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দাকে দেওয়া হল প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা

১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দাকে দেওয়া হল প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা

নয়াদিল্লি, ১৪ নভেম্বর (হি.স) : ত্রিপুরাবাসীর জন্য বড়সড় উপহার নিয়ে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ত্রিপুরার প্রায় ১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দার হাতে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির টাকা তুলে দিলেন মোদী।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রের খবর, রবিবার ত্রিপুরার ১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দা প্রধানমন্ত্রী আবাস যোজনার মোট ৭০০ কোটি টাকা পেয়েছেন। পুরভোটের ঠিক আগে আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাপকদের হাতে এই টাকা তুলে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সে মোদী বলেন,”আজ ত্রিপুরা এবং গোটা উত্তরপূর্ব ভারতে বদলের হাওয়া বইছে। আজ প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দেওয়ার মাধ্যমে ত্রিপুরার স্বপ্নকে নতুন দিশা দেওয়া হল।”

বস্তুত, প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় দারিদ্র সীমার নিচে বসবাসকারী নাগরিকদের পাকা বাড়ি তৈরির টাকা দেয় সরকার। কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই টাকা দেওয়া হয়। মোদী সরকার ক্ষমতায় আসার আগে এই প্রকল্পটি চলত ইন্দিরা আবাস যোজনা নামে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রকল্পের নাম বদলান। ত্রিপুরায় যে সময় এই টাকা দেওয়া হল, সেটা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তাঁদের দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা এভাবে দেওয়াটা পুরভোটকে প্রভাবিত করবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য