Tuesday, June 28, 2022
বাড়িবিশ্ব সংবাদখারকিভের কাছে রুশ সীমান্তে পৌঁছেছে ইউক্রেইনের সেনারা: গভর্নর

খারকিভের কাছে রুশ সীমান্তে পৌঁছেছে ইউক্রেইনের সেনারা: গভর্নর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ মে।   ইউক্রেইনের খারকিভ অঞ্চলের গভর্নর বলেছেন, ইউক্রেইন বাহিনী খারকিভের কাছে সফলভাবে পাল্টা হামলা চালিয়ে অঞ্চলটিকে রক্ষা করেছে এবং রুশ সেনাদের পিছু হটিয়ে দিয়ে কিছু ইউক্রেইনীয় সেনা রাশিয়ার সীমান্ত পর্যন্ত পৌঁছে গেছে।

টেলিগ্রামে গভর্নর ওলেহ সিনেগুবভ বলেন, ১২৭ ব্রিগেডের ২২৭ ব্যাটেলিয়নের সেনারা ওই অঞ্চলে সীমান্ত চিহ্নিতকারী একটি প্রতীক পুনরুদ্ধার করেছে। যারা জীবনের ঝুঁকি নিয়ে রুশ হানাদারদের হাত থেকে ইউক্রেইনকে মুক্ত করেছে আমরা তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই।ইউক্রেইনের প্রতিরক্ষামন্ত্রণালয়ও ওই ব্যাটেলিয়নের সেনাদের রুশ সীমান্তে পৌঁছে যাওয়ার দাবি করেছে এবং সেখানে একটি ফাঁড়ির নীল-হলুদ রঙের খুঁটি ঘিরে প্রায় ১২ জন সেনা দাঁড়িয়ে থাকার ছবিও প্রকাশ করেছে।তবে বার্তা সংস্থা রয়টার্স তাৎক্ষণিকভাবে ইউক্রেইনের এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি এবং ঠিক কতজন সেনা সেখানে পৌঁছেছে তাও স্পষ্ট করে জানাতে পারেনি।

ইউক্রেইনের দাবি সত্য হলে বলা যায়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলে রুশ সেনাদের হটিয়ে দেওয়ার অভিযানে ইউক্রেইনের পাল্টা আক্রমণ উত্তোরত্তর সফল হচ্ছে। পশ্চিমা কর্মকর্তারা পূর্ব ইউক্রেইনে দনবাসের লড়াইয়ে রাশিয়ার অগ্রগতি থমকে গেছে বলে মন্তব্য করার পর ইউক্রেনীয় সেনাদের রুশ সীমান্তে পৌঁছার এই খবর এল।পশ্চিমা সামরিক জোট নেটোর উপ-মহাসচিব রোববার বলেছেন, রাশিয়ার নৃশংস আগ্রাসন গতি হারাচ্ছে। ইউক্রেইন যুদ্ধ জয় করতে পারবে এমন বিশ্বাস রাখেন বলেও জানান তিনি।গত ২৪ ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেইনে আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেইনীয় বাহিনী কয়েক দফা লড়াইয়ে সফল হয়েছে। রাজধানী কিইভ থেকে বাধ্য হয়ে আগেই সরে যেতে হয়েছে রুশ সেনাদের। এখন খারকিভ থেকেও পিছু হটেছে রাশিয়া।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য