Tuesday, June 28, 2022
বাড়িবিশ্ব সংবাদভাষণ দিতে আসছেন ইমরান, থাকবে ‘গুরুত্বপূর্ণ ঘোষণা’

ভাষণ দিতে আসছেন ইমরান, থাকবে ‘গুরুত্বপূর্ণ ঘোষণা’

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ এপ্রিল। আদালতের আদেশে সব ছক উল্টে যাওয়ার পরদিন জাতির উদ্দেশে ভাষণ দিতে আসছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, যেখানে তিনি একটি ‘গুরুত্বপূর্ণ ঘোষণা’ দেবেন বলে দেশটির তথ্যমন্ত্রী জানিয়েছেন।সম্মান বাঁচানোর চেষ্টায় আস্থা ভোট এড়িয়ে পার্লামেন্ট ভেঙে দেওয়ার কৌশল নিয়েছিলেন ইমরান, কিন্তু সুপ্রিম কোর্ট তা অবৈধ ঘোষণা করে শনিবার জাতীয় পরিষদের অধিবেশন বসিয়ে আস্থা ভোটের নিষ্পত্তি করতে বলেছে।

পার্লামেন্টে সমর্থনের যে হিসাব-নিকাশ দাঁড়িয়েছে, তাতে অনাস্থার লজ্জা নিয়ে ইমরানের প্রস্থান অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। তার আগে শুক্রবার রাতে জাতির উদ্দেশে ভাষণে তিনি কী ঘোষণা দেবেন, তা নিয়ে জল্পনা চলছে।  পাকিস্তানের ইংরেজি সংবাদমাধ্যম ডন লিখেছে, শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় সাড়ে ১০টা) ভাষণ দেবেন ইমরান খান। আর সেখানে তিনি সেই ‘গুরুত্বপূর্ণ ঘোষণাটি’ দেবেন বলে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন।ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের (পিটিআই) নেতা ফয়সাল জাবেদ খান বলেছেন, শনিবারের চ্যালেঞ্জ কীভাবে সামাল দিতে হবে, ইমরান খান সেটা ভালোই জানেন। “বিরোধী দলগুলো ভেবেছে, তারা বোধহয় জিতে গেছে। আসলে তা নায়, তারাই হেরেছে। আমাদের কাপ্তান আজ গুরুত্বপূর্ণ ঘোষণা দেবেন। জাতিকে তিনি হতাশ করবে না।”

পার্লামেন্টে ইমরানের বিরুদ্ধে আনা আস্থা ভোটের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন ডেপুটি স্পিকার; সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার তা ‘অসাংবিধানিক’ ঘোষণা করে বাতিল করে দিয়েছে।প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার যে ঘোষণা দিয়েছিলেন, তাও অবৈধ ঘোষণা করা হয়েছে।জাতীয় পরিষদ পুনরুজ্জীবিত করে শনিবার অধিবেশন শুরুর পাশাপাশি আস্থা ভোটের ফয়সালা করার নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বাধীন পাঁচ বিচারকের বেঞ্চ।ক্রিকেট মাঠ থেকে রাজনীতিতে এসে প্রধানমন্ত্রী বনে যাওয়া ইমরান খান আদালতে হারলেও ‘শেষ বল পর্যন্ত’ খেলে যাওয়ার অঙ্গীকারের কথা বলেন রায়ের পর।শুক্রবার তিনি মন্ত্রিসভার বৈঠক ডাকেন। পার্লামেন্টারি দলের সাথেও আলোচনা করেন। আর তখন থেকেই তার সদলবলে পদত্যাগের সম্ভাবনার কথা আলোচিত হতে থাকে। তাতে রসদ জোগায় স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদের বক্তব্য ।শুক্রবার সাংবাদিকদের রশিদ বলেন, ইমরান খানকে তিনি বলেছেন, তোরা এখন যেখানে এসে দাঁড়িয়েছেন, তাতে ‘গণপদত্যাগই তাদের শেষ বিকল্প’।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য