Wednesday, May 29, 2024
বাড়িবিশ্ব সংবাদ১০১ বছরের বৃদ্ধাকে শিশু ভেবে ভুল

১০১ বছরের বৃদ্ধাকে শিশু ভেবে ভুল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ এপ্রিল: ১০১ বছরের এক বৃদ্ধাকে অনেক দিন ধরেই শিশু হিসাবে ভুল করে এসেছে একটি এয়ারলাইন্স। কী করে ঘটল এমন অদ্ভুত ঘটনা?বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, প্যাট্রিসিয়া নামের এই বৃদ্ধাকে শিশু যাত্রী হিসাবে গণ্য করার ভুলটি ঘটেছে আমেরিকান এয়ারলাইন্সের বুকিং সিস্টেমের ত্রুটির কারণে।বিমানবন্দরের কম্পিউটার সিস্টেম শত বছরের পুরনো জন্ম সাল গণণা করতে না পারাতেই ঘটেছে এমন কাণ্ড।প্যাট্রিসিয়া যখন টিকেট বুকিং করেন, তখন তার প্রকৃত জন্মসাল ১৯২২ এর পরিবর্তে কম্পিউটার ২০২২ সাল হিসাবে ধরে নেয়।

এ বিষয়ে প্যাট্রিসিয়া বিবিসি-কে জানিয়েছেন, তার মেয়ে অনলাইনে টিকেট বুক করেছিল। আর কম্পিউটার তখন তার জন্মসাল ২০২২ ধরে নেয়। একই ঘটনা গতবছরও ঘটেছে। যদিও তার টিকেট বুক করা হয়েছিল একজন প্রাপ্তবয়স্ক হিসাবেই।ঘটনাটি সম্প্রতি বিবিসি’র এক সাংবাদিকের নজরে আসে শিকাগো থেকে মিশিগান যাওয়ার একটি ফ্লাইটে। প্যাট্রিসিয়া এবং বিবিসি সাংবাদিক দুইজনই এ ফ্লাইটে যাত্রী ছিলেন। প্যাট্রিসিয়া ভ্রমণ করছিলেন তার মেয়ের সঙ্গে।শীতের সময় ঠান্ডা থেকে বাঁচতে এবং পরিবারের সঙ্গে দেখা করতে প্রতিবছরই বিমানে ভ্রমণ করেন প্যাট্রিসিয়া। কিন্তু বারবারই আমেরিকান এয়ারলাইন্স টিকেটে তার বয়স ভুল করে।

এই ভুলের বিষয়টি প্যাট্রিসিয়া নিজেও বেশ উপভোগ করেছেন। তিনি বলেন, তারা ভেবেছিল যে, আমি কেবল একটি শিশু। কিন্তু আমি আসলে এক বৃদ্ধ নারী। বিষয়টি খুবই মজার।তবে শতবর্ষী এই নারী এও বলেছেন যে, তিনি এই ত্রুটি সংশোধন করতে চান। কারণ এর আগের ফ্লাইটগুলোতে এই ভুলের কারণে কিছু সমস্যা পোহাতে হয়েছে।উদাহরণ দিয়ে তিনি জানান, একবার বিমানবন্দরের টার্মিনালে তার জন্য পরিবহন প্রস্তুত রাখা হয়নি। কারণ, তারা ভেবেছিল শিশুকে তো কোলে করেই বহন করা যেতে পারে।আরেকবার প্যাট্রিসিয়াকে অনেক্ষণ বিমানের ভেতরেই বসে থাকতে হয়েছিল। কারণ, তাকে শিশু ভাবার কারণে তার জন্য হুইলচেয়ারের ব্যবস্থা করা হয়নি। তবে প্যাট্রিসিয়া জানান, বয়স নিয়ে ঝামেলা হলেও বিমানের ক্রুরা তার প্রতি অনেক সদয় ব্যবহারই করে থাকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য