Friday, May 31, 2024
বাড়িবিশ্ব সংবাদফের আমেরিকায় বন্দুকবাজের হামলা ২ জনের মৃত্যু

ফের আমেরিকায় বন্দুকবাজের হামলা ২ জনের মৃত্যু

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ০৭ এপ্রিল :   ফের আমেরিকায় বন্দুকবাজের হামলা। এবার ফ্লোরিডার এক পানশালায় চলল গুলি। অন্তত ২ জনের মৃত্যুর কথা জানা গিয়েছে। তার মধ্যে একজন হামলাকারী। এক পুলিশ আধিকারিক-সহ জখম ৭। আমেরিকার স্থানীয় সময় রাত সাড়ে তিনটে নাগাদ ওই হামলা হয়।

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, এক নিরাপত্তা রক্ষীর সঙ্গে অভিযুক্ত বন্দুকবাজের বচসা শুরু হয়। এর পর আচমকাই সে বন্দুক বের করে গুলি চালায়। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় ওই নিরাপত্তা রক্ষীর। গুলিতে জখম হন আশপাশে দাঁড়িয়ে থাকা সাতজন। তাঁদের মধ্যে রয়েছেন এক পুলিশ অফিসারও। তাঁর পায়ে গুলি লেগেছে। পরে অভিযুক্তের মৃত্যু হয় পুলিশের গুলিতে।


বছরখানেক আগে ওই পানশালা যে মলের ভিতরে অবস্থিত সেখানে বন্দুকবাজের হামলা হয়েছিল। তার পর থেকেই এই ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলেন পুলিশ আধিকারিকরা। পুলিশ কর্তা এডউইন লোপেজ জানাচ্ছেন, সেই প্রস্তুতিই কাজে এসেছে। যে কারণে আহত পুলিশ অফিসার শেষপর্যন্ত প্রাণে বেঁচে গিয়েছেন। তিনি দ্রুত গুলি লাগা স্থানটিকে সঠিক ভাবে বেঁধে ফেলেন বলেই রেহাই পান।

বছর কয়েক ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা। ২০২২ সালে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিলে (Gun violence bill) সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। জানা গিয়েছিল, বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে এবার থেকে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি বিশেষ বদলায়নি তা এদিনের ঘটনায় ফের স্পষ্ট হল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য