Sunday, September 8, 2024
বাড়িবিশ্ব সংবাদনির্বাচনী প্রচারে গিয়ে খুন হলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এক নেতা !

নির্বাচনী প্রচারে গিয়ে খুন হলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এক নেতা !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ০১ ফেব্রুয়ারি : বুধবার নির্বাচনী প্রচারে গিয়ে খুন হলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এক নেতা! প্রকাশ্যে তাঁকে গুলিতে ঝাঁঝরা করে পালাল অজ্ঞাত পরিচয়ের আততায়ীরা। এই ঘটনায় আহত হয়েছেন পিটিআইয়ের তিন সমর্থকও। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন। শুরু হয়ে গিয়েছে ভোটপ্রচার। সেই মিছিলেই এবার গুলি চলার অভিযোগ উঠল।

জানা গিয়েছে, নিহত নেতার নাম রেহান জাইব খান। তিনি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের অন্যতম সদস্য ছিলেন। এই মুহূর্তে গরাদের পিছনে রয়েছেন ইমরান। এইবারের নির্বাচনে তাঁর দলকে নিষিদ্ধ ঘোষণা করে দিয়েছে পাক আদালত। তাই নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়িয়েছিলেন রেহান। এদিন খাইবার পাখতুনখাওয়ার সিদ্দিক আবাদ ফটক বাজার এলাকায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। অভিযোগ, সেই মিছিলেই অজ্ঞাত পরিচয়ের আততায়ীরা তাঁকে গুলিতে ঝাঁঝরা করে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছন পুলিশ আধিকারিকরা। দুষ্কৃতীদের ধরতে গোটা এলাকা ঘিরে ফেলা হয়। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় রেহানের। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন তাঁর তিন সমর্থক।

এবিষয়ে পাক পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, “পিটিআই নেতা রেহান জাইব খান এনএ-৮ বাজাউর কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছিলেন। নির্বাচনী প্রচারে অজ্ঞাত পরিচয়ের আততায়ীরা তাঁকে গুলি করে হত্যা করে। তাঁর তিনজন সমর্থকও এই ঘটনায় আহত হয়েছেন।” স্বাভাবিকভাবেই এই ঘটনায় আতঙ্কিত সকলে। যে অঞ্চলে ঘটনাটি ঘটেছে সেটি আফগান সীমান্ত ঘেঁষা। গত কয়েকমাসে এই খাইবার পাখতুনখাওয়ায় বেশ কয়েকটি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। ফলে বুধবারের ঘটনায় জেহাদিদের জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশ্লেষকরা। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য