Tuesday, May 28, 2024
বাড়িবিশ্ব সংবাদটেলিভিশনে সরাসরি সাক্ষাৎকারের সময় অসুস্থ এরদোয়ান, বললেন পেটে সমস্যা

টেলিভিশনে সরাসরি সাক্ষাৎকারের সময় অসুস্থ এরদোয়ান, বললেন পেটে সমস্যা

স্যন্দন ডিজিটেল ডেস্ক,,২৬ এপ্রিল: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান গতকাল মঙ্গলবার টেলিভিশনে সরাসরি সাক্ষাৎকার দিচ্ছিলেন। তবে সাক্ষাৎকার শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এমন অবস্থায় কিছুক্ষণের জন্য সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে যায়। পরে আবারও সাক্ষাৎকার শুরু হলে এরদোয়ান বলেন, তাঁর পাকস্থলীতে জটিলতা দেখা দিয়েছে।আগামী ১৪ মে তুরস্কে পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচন সামনে রেখে প্রচারণা চালাচ্ছেন এরদোয়ান। গতকাল ৬৯ বছর বয়সী এ নেতা তিনটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিয়েছেন। এরপর রাতে উলকে টিভি ও কানাল সেভেন টিভির যৌথ উদ্যোগে আয়োজিত সরাসরি সাক্ষাৎকার অনুষ্ঠানে অংশ নেন তিনি।

এদিন নির্ধারিত সময়ের ৯০ মিনিটের বেশি সময় পর সাক্ষাৎকার শুরু হয়। এরদোয়ান উপস্থাপকের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছিলেন। ১০ মিনিটের মাথায় একটি প্রশ্নের মাঝপথে হঠাৎই ক্যামেরা বন্ধ করে দেওয়া হয়। ওই সময় ক্যামেরাটি হঠাৎ কেঁপে ওঠে এবং উপস্থাপক তাঁর আসন থেকে উঠে দাঁড়ান। আর সে সময় সম্প্রচার বন্ধ হয়ে যায়।সম্প্রচার বন্ধ হওয়ার আগমুহূর্তে ক্যামেরার পেছন থেকে ‘ওহ ও’ বলে একটি শব্দ শুনতে পাওয়া যায়। তবে সেটি কার কণ্ঠস্বর ছিল, তা শনাক্ত করা যায়নি।প্রায় ১৫ মিনিট পর এরদোয়ান আবার সাক্ষাৎকারে ফিরে আসেন। সাক্ষাৎকারের মাঝে অসুস্থ হয়ে পড়া নিয়ে ক্ষমা চান তিনি।

এরদোয়ান বলেন, ‘গতকাল ও আজ অনেক পরিশ্রম হয়েছে। এ কারণে আমার স্টমাকে ফ্লু (পাকস্থলীতে সংক্রমণ) দেখা দিয়েছে। আমি একটি কথাই ভাবছিলাম যে আমরা যদি অনুষ্ঠানটি বাদ দিয়ে দিই, তবে ভুল–বোঝাবুঝি হবে কিনা। তবে আমরা অঙ্গীকার করেছি। আমি আপনাদের এবং আমাদের দর্শকদের কাছে ক্ষমা চাইছি।’টিভি পর্দায় এরদোয়ানকে ক্লান্ত দেখাচ্ছিল। কথা বলার সময় তাঁর চোখে পানি ছিল। অনুষ্ঠান শেষ হওয়ার আগে আরও কয়েকটি প্রশ্নের উত্তর দেন ওই নেতা। ২০ বছর ধরে তুর্কি রাজনীতিতে এরদোয়ান ও তাঁর দলের আধিপত্য দেখা গেছে। তবে আসন্ন নির্বাচনে কঠিন চ্যালেঞ্জের মধ্যে পড়তে পারেন এরদোয়ান।জনমত জরিপে, বিরোধী দলীয় নেতা কেমাল কিলিকদারোগলুর সঙ্গে তাঁর হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার কিংবা পরাজয় হওয়ার আভাস দেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য