Friday, October 18, 2024
বাড়িবিনোদনরশ্মিকা মন্দানার ডিপফেক ভিডিওর নেপথ্যের খলনায়ক অবশেষে পুলিশের জালে

রশ্মিকা মন্দানার ডিপফেক ভিডিওর নেপথ্যের খলনায়ক অবশেষে পুলিশের জালে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২১ জানুয়ারি : রশ্মিকা মন্দানার ডিপফেক ভিডিওর নেপথ্যের খলনায়ক অবশেষে পুলিশের জালে। কেউ বলছেন উত্তরপ্রদেশ থেকে গ্রেপ্তার করা হয়েছে ২৪ বছরের যুবককে, কারও আবার দাবি অন্ধ্রপ্রদেশ থেকে তাকে ধরা হয়েছে। তবে গ্রেপ্তারি যেখান থেকেই হোক, যুবক এখন দিল্লি পুলিশের হেফাজতে। আর সেখানেই ফাঁস চাঞ্চল্যকর তথ্য।

২০২৩ সালের নভেম্বর মাসে আচমকাই নেটপাড়ায় ভাইরাল হয় রশ্মিকার ডিপফেক ভিডিওটি। ভারতীয়-ব্রিটিশ সোশাল মিডিয়া ইনফ্লুয়েন্সার জারা প্যাটেলের শরীরে দক্ষিণী অভিনেত্রীর মুখ লাগিয়ে ভিডিওটি শেয়ার করা হয়েছিল। কুরুচিকর এই ভিডিওর বিরুদ্ধে সোশাল মিডিয়ায় সরব হয়েছিলেন অনেকেই। ঘটনার তদন্ত শুরু করে দিল্লি পুলিশ। শোনা যায়, প্রায় পাঁচশো প্রোফাইল ঘেঁটে মূলচক্রীর সন্ধান পাওয়া যায়।


বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম ইমানি নবীন। পেশায় সে একজন ডিজিটাল মার্কেটার। কিন্তু কেন এই কাজ করল নবীন? পুলিশের জেরার মুখে নাকি নিজেকে রশ্মিকার বড় ফ্যান হিসেবে দাবি করেছে ২৪ বছরের যুবক। জানিয়েছে, রশ্মিকার ফ্যানপেজ চালাত সে। তাহলে এমন বিকৃতমনস্কের মতো কাজ কেন? নবীনের জবাব, ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর নেশাতেই সে এই কাজ করেছিল। তাতে লাভও হয়েছিল। পরে গ্রেপ্তারির ভয়ে প্রোফাইলের তথ্য ও নাম পালটে দেয়। ডাটা ডিলিট করে দেয়। কিন্তু তাতে পার পায়নি ২৪ বছরের যুবক।

অপরাধী শাস্তি পাওয়ায় স্বস্তিতে রশ্মিকা। ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে অভিনেত্রী দিল্লি পুলিশকে ধন্যবাদ জানান। লেখেন, “আশা করছি এটা আবারও আপনাদের মনে করিয়ে দেবে যে এমন পরিস্থিতিতে আপনাকে সাপোর্ট করার মানুষ আছে এবং ব্যবস্থা অবশ্যই নেওয়া হবে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য