Monday, March 4, 2024
বাড়িবিনোদননচিকেতার কণ্ঠে শোনা যাবে কৃষ্ণের ভজন

নচিকেতার কণ্ঠে শোনা যাবে কৃষ্ণের ভজন

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২১ জানুয়ারি : রাত পোহালেই রামমন্দিরেরউদ্বোধন। রামলালার প্রাণপ্রতিষ্ঠার সাক্ষী থাকবে গোটা দেশ। এমন দিনে নচিকেতার কণ্ঠে শোনা যাবে কৃষ্ণের ভজন। হ্যাঁ, শ্রী গোবিন্দ প্রামাণিক কথায় ও রাজকুমার রায়ের সঙ্গীতায়োজনে ‘কৃষ্ণ নাম বলবো’ গানটি শিল্পী গাইবেন বলেই খবর।

‘জীবনমুখী’ গানের সূত্র ধরেই তুমুল জনপ্রিয়তা নচিকেতার। শিল্পীর ‘নীলাঞ্জনা’, ‘অনির্বাণ’, ‘ডাক্তার’, ‘বৃদ্ধাশ্রম’-এর মতো গানগুলি এখনও সবার মুখে মুখে। এর আগে শ্যামাঙ্গীত গেয়েছেন নচিকেতা। তাঁর গাওয়া ‘তোকে শ্যামা’ গানটিও লিখেছিলেন গোবিন্দ প্রামাণিক। সুর সাজিয়েছিলেন রাজকুমার রায়। এই প্রথমবার কৃষ্ণের ভজন গাইছেন নচিকেতা।
এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে এক সংবাদমাধ্যমকে শিল্পী জানান, কোথায় কী হচ্ছে সেটা তাঁর কাছে গুরুত্বপূর্ণ হয়। শুধু কৃষ্ণের এই ভজন এখন গুরুত্বপূর্ণ। কারণ তিনি চিরকালই কৃষ্ণভক্ত। তাঁর কৃষ্ণের ভজন গাওয়ার সঙ্গে অযোধ্যার রামমন্দির উদ্বোধনের কোনও সম্পর্ক নেই বলেই জানিয়ে দেন শিল্পী।

সাধারণত নিজের লেখা ও সুর করা গানই গেয়ে থাকেন নচিকেতা। তবে ভালো কাজ যাঁরা করেন তাঁদের পাশে থাকা প্রয়োজন বলেও মনে করেন শিল্পী। তাই তো গীতিকার গোবিন্দ প্রামাণিক ও সুরকার রাজকুমার রায়ের এই গানটি গাইছেন তিনি। আবার এদিনই নচিকেতাকে শ্রদ্ধা জানিয়ে রাজকুমার গাইবেন নতুন গান ‘চোখ মোছাবো নচির গানে’।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য