Tuesday, October 22, 2024
বাড়িবিশ্ব সংবাদনির্বাচনী প্রচারণায় ট্রাম্প ভাজলেন ফ্রেঞ্চফ্রাই, হ্যারিস গেলেন গির্জায়

নির্বাচনী প্রচারণায় ট্রাম্প ভাজলেন ফ্রেঞ্চফ্রাই, হ্যারিস গেলেন গির্জায়

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২১ অক্টোবর: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র দুই সপ্তাহ বাকি। এখন চলছে পুরো দমে নির্বাচনী প্রচারণা। নির্বাচনের প্রধান দুই প্রার্থী ডেমোক্রেটিক পার্টির কমলা হ্যারিস এবং রিপাবলিকান পার্টির ডনাল্ড ট্রাম্প উভয়ই নিজেদের প্রচারণা নিয়ে তুমুল ব্যস্ত।যুক্তরাষ্ট্রের ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে রোববার ডেমোক্রেট হ্যারিস যখন ভোটের প্রচারে গির্জায় গেলেন, রিপাবলিকান ডনাল্ড ট্রাম্প গেলেন মার্কিন সমাজের আরেক রকম ধর্মশালায়, ম্যাকডনাল্ডসে!উভয় প্রার্থীই বর্তমানে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলিতে ভোটের প্রচারণা চালাচ্ছেন। সাতটি দোদ্যুল্যমান রাজ্যের একটি জর্জিয়াতে হ্যারিস এবং অন্য আরেকটি রাজ্য পেনসিলভেনিয়ায় নির্বাচনী প্রচারণা চালিয়েছেন ট্রাম্প।

হ্যারিস জর্জিয়ার দু’টি গির্জায় প্রচারণা চালিয়েছেন। অন্যদিকে যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফাস্টফুড রেস্তোরাঁ ম্যাকডোনাল্ডসে ফ্রেঞ্চ ফ্রাই বানিয়ে সমর্থকদের সামনে পরিবেশন করছেন ট্রাম্প।জর্জিয়ায় সমর্থকদের উদ্দেশে দেওয়া বক্তব্যে হ্যারিস অক্টোবর মাসের শুরুতে ফ্লোরিডায় টাইফুন হেলেনের প্রভাব ঠেকাতে যারা কাজ করেছেন তাদের বীরত্বের কথা তুলে ধরেন।জর্জিয়ার স্টোনক্রেস্টে নিউ বার্থ মিশনারি ব্যাপটিস্ট গির্জায় উপস্থিত হাজার হাজার সমর্থকের উদ্দেশে তিনি বলেন, “আমাদের দেশজুড়ে কিছু অসাধু মানুষ এই মুহুর্তে আমাদের মধ্যে বিভেদ তৈরি করার, ঘৃণা ছড়ানোর, ভয়ের বীজ বপন করার এবং বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছে।”

হ্যারিস নাম উল্লেখ না করেই ট্রাম্পকে ইঙ্গিত করে বলেন, “কিছু মানুষ মনে করেন ‘দয়া ও ভালোবাসার’ মাধ্যমে পরিচালনার বদলে ‘হুমকি ধামকি দিয়ে’ কাজ আদায় করাইতেই একজন নেতার শক্তিমত্তার পরিচয়।”তিনি উপস্থিত সমর্থকদের নির্ঝঞ্ঝাট ভবিষ্যতের জন্য ডেমোক্রেট পার্টির পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানান।অন্যদিকে পেনসিলভানিয়ার ট্রিভোসে এক সমাবেশে ট্রাম্পের কাছে মন্তব্য চাইলে তিনি হ্যারিসকে সরাসরি ‘ফালতু ভাইস প্রেসিডেন্ট’ বলে অভিহিত করেন, জানিয়েছে রয়টার্স।এখানে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ফাস্টফুড রেস্তোরাঁ ম্যাকডোনাল্ডসে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করে লবণ মেখে তার কিছু সমর্থকের সামনে পরিবেশন করেন। রেস্তোরাঁটির উল্টোদিকের রাস্তায় হাজার হাজার মানুষ দাঁড়িয়ে তা দেখতে ভিড় জমান।

ট্রাম্প বলেন, “আমি এ ধরনের কাজ করতে পছন্দ করি, এখানে এসে অনেক মজা করেছি।”মূলত, ক্যালিফোর্নিয়ায় কলেজ জীবনে ফাস্টফুডের একটি রেস্তোরাঁয় কাজ করেছেন দাবি করা হ্যারিসকে দেখাতেই ট্রাম্প ম্যাকডোনাল্ডসে গিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।ট্রাম্পের দাবি, “কমলা হ্যারিস কখনো সেখানে কাজ করেননি, কারণ তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি।”হ্যারিসের মুখপাত্র ইয়ান স্যামস ট্রাম্পের নির্বাচনী প্রচারণার নামে করা এসব মন্তব্যের কঠোর সমালোচনা করেন। স্যামস বলেন, “তিনি শুধু মিথ্যা বলতেই জানেন।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য