Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যবহু ই.ভি.এম মেশিন বিকল, বাড়ি চলে গেলেন ভোটাররা

বহু ই.ভি.এম মেশিন বিকল, বাড়ি চলে গেলেন ভোটাররা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুন : ভোট শুরু হওয়া থেকে দিনব্যাপী উঠে ই.ভি.এম মেশিন নষ্ট হওয়ার অভিযোগ। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ভোট না দিয়ে বাড়ি চলে গেলেন বহু ভোটার। এদিন ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের ইন্দ্রনগর আই.টি.আই ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটে ই.ভি.এম কিছু সময়ের জন্য বিকল হয়ে পড়ে। শেষে অবজারভারের তদারকিতে স্বাভাবিক হয় ভোট দান পর্ব।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের লক্ষ্যে সকাল থেকেই শুরু হয় ভোট দান পর্ব। ভোটাররা সকাল সকাল ভোট গ্রহণ কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে পড়ে নিজের গুরুত্বপূর্ণ ভোট দান করার জন্য। ব্যতিক্রম ছিল না ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রও। কিন্তু এই বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ইন্দ্রনগর আই.টি.আই ইন্ডাস্ট্রিয়াল  ট্রেনিং ইনস্টিটিউটে ভোটারদের অভিযোগ সকার থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। কিন্তু ইভিএম বিকল হয়ে পড়ায় ভোট দিতে পারছেননা। অনেকেই ভোট না দিয়ে ঘন্টা দু এক লাইনে দাঁড়িয়ে থেকে বাড়ি ফিরে গেছেন। এক্ষেত্রে মহিলাদের সংখ্যা খানিকটা বেশি।  আবার অনেক ইভিএম ঠিক হলে ভোট দিয়ে বাড়ি ফিরবেন এই আশা নিয়ে লাইনে দাঁড়িয়ে থাকেন। ঘটনার খবর পেয়ে এই ভোট গ্রহণ কেন্দ্রে চলে আসেন অবজারভার। ইলেকট্রনিক ভোটিং মেশিন সম্পর্কে খোঁজ খবর নেন। বলেন প্রিসাইডিং অফিসার জানিয়েছেন , সকাল ৭ টা থেকেই ভোট গ্রহণ শুরু হয়েছে। মাঝে ইভিএম বিকল হয়ে পড়ে । সঙ্গে সঙ্গেই বদল করা হয় মেশিন। এখানে কিছুটা সময় নষ্ট হয়েছে। পরবর্তী সময়ে যাতে কোনো রকম সমস্যা না হয় এর জন্য অতিরিক্ত অফিসার নিয়োগ করা হয়েছে। ইঞ্জিনীয়ারকে আনা হয়েছে । অবশ্য চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনী ক্ষেত্র গুলোর অধিকাংশ ভোট কেন্দ্রেই ইভিএম বিকল হয়ে যাওয়া নিয়ে গুঞ্জন চলছে। যদিও অবজারভারদের তদারকিতে সমস্যার নিরসন ঘটে।

এদিকে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের ২৯ এবং ৩০ নং বুথের অভয়নগর এলাকায় ভোটদান শুরু থেকেই মেশিন ছিল নষ্ট। ভোটাররা সকাল ছয়টা থেকে লাইনে এসে দাঁড়ায়। কিন্তু সকাল সাতটা থেকে ই ভি এম মেশিন নষ্ট ছিল। ভোট কর্মীরা নির্বাচন কমিশনকে অবগত করলে, ছুটে আসেন জেলাশাসক দেবপ্রিয় বর্ধন। তিনি এসে মেশিনটি মেশিন পরিবর্তন করে দিয়ে গেলেও, পুনরায় বিকল হয়ে পড়ে দ্বিতীয় মেশিনটি। পুনরায় খবর দেওয়া হয় তাদের। কিন্তু দীর্ঘ এক ঘন্টা অতিক্রান্ত হয়ে সাড়ে আটটা বেজে গেলও কোন হেলদোল নেই বলে অভিযোগ ভোটকেন্দ্রের এজেন্টদের। জেলাশাসক জানান, ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রে মেশিন বিকল হওয়ার অভিযোগ বেশি। কেন এ ধরনের সমস্যা হয়েছে তা পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য